খালেদা জিয়া নির্বাচন করতে পারবেন কিনা, যা বললেন সেতুমন্ত্রী

খালেদা জিয়া নির্বাচন করতে পারবেন কিনা, যা বললেন সেতুমন্ত্রী

রাজনীতি স্লাইড

ফেব্রুয়ারি ২১, ২০২৩ ১০:৫৯ পূর্বাহ্ণ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবাদুল কাদের বলেছেন, বিএনপি আন্দোলনের সফলতা না পেয়ে বিশৃঙ্খলা ও সংঘাতের দিকে এগোচ্ছে। পথ হারিয়ে তারা (বিএনপি) এখন পদযাত্রায় ডুবে আছে। নির্বাচন ছাড়া তাদের আর কোনো বিকল্প পথ নেই।

সেতুমন্ত্রী বলেন, সন্ত্রাসের শিক্ষা বিএনপির আগে থেকেই রয়েছে। তাই যে কোনো মুহূর্তে তারা আবারো সংঘাত সৃষ্টি করতে পারে।

সোমবার বিকালে বাংলা একাডেমি প্রাঙ্গণে অমর একুশে বই মেলায় ছাত্রলীগের বইয়ের স্টল পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। পরে মন্ত্রী চিত্রনায়িকা কেয়া রচিত প্রেমিকের নাম কবিতা গ্রন্থের মোড়ক উন্মোচন করেন।

নির্বাচনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অংশগ্রহণ সম্পর্কে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, তিনি (খালেদা জিয়া) দণ্ডিত, এ অবস্থানটা তার নির্বাচন করার পক্ষে নয়। নির্বাচনের যোগ্য নন তিনি। বিএনপির নেতা হিসেবে তিনি যদি রাজনীতি করতে চান, তাহলে তাকে মুক্তির শর্ত অনুযায়ী করতে হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি ২০১৩-১৪ সালের মতো সহিংসতা ও অগ্নিসন্ত্রাসের মতো ঘটনার পুনরাবৃত্তি যেন করতে না পারে সেজন্য সরকারের পাশাপাশি আওয়ামী লীগ সতর্ক ও প্রস্তুত আছে। তবে বর্তমানে দেশে কোনো সংঘাতময় পরিস্থিতি নেই।

ওবায়দুল কাদের বলেন, বিক্ষোভ সমাবেশ করতে লোক লাগে, সংঘাত করতে দু-চারজন হলেই চলে। বিএনপির সেই স্বভাব ও শিক্ষা আছে। আমরা সরকারে আছি, শান্তি চাই।

পাল্টা প্রশ্ন উত্থাপন করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমরা বিশৃঙ্খলা কেন করব? পালটাপালটি সমাবেশ আমরা দিইনি। নির্বাচন পর্যন্ত আমাদের নিজস্ব কর্মসূচি আছে।

আমরা শান্তি সমাবেশ, গণসংযোগ করছি। আমরা কোনো সংঘাত চাই না, প্রতিযোগিতা চাই। রাজনীতিতে ও নির্বাচনে প্রতিযোগিতা চাই।

বিদেশি চাপ সম্পর্কে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বিএনপি নেতারা সকালে ঘুম থেকে উঠেই দূতাবাস ও হাইকমিশনে নালিশ করতে যায়। এজন্য বিএনপিকে মানুষ নালিশ পার্টি বলে।

আমরা চাপে নেই। আমরা সংবিধান অনুযায়ী চলছি। বিএনপি সংবিধানের মধ্যে কোনো সমাধান পেলে সরকার তাদের স্বাগত জানাবে বলেও মন্তব্য করেন সেতুমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *