কানাডায় বিমানবন্দরের টারমাকে ভয়াবহ অগ্নিকাণ্ড, নিহত ১

কানাডায় বিমানবন্দরের টারমাকে ভয়াবহ অগ্নিকাণ্ড, নিহত ১

আন্তর্জাতিক

জুলাই ১১, ২০২৩ ৯:২৬ পূর্বাহ্ণ

কানাডার মন্ট্রিলে একটি বিমানবন্দরের টারমাকে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। উড্ডয়নের প্রস্তুতি নেয়ার সময় একটি বিমানের নিচের টারমাকে রাখা ট্রাকে এ অগ্নিকাণ্ড ঘটে। এ সময় এয়ার কানাডার বোয়িং ৭৭৭-৩০০ বিমান ক্ষতিগ্রস্ত হয়। কালো ধোঁয়ায় সেখানকার আকাশ ঢেকে যায়। বিমানবন্দরের অগ্নিনির্বাপক কর্মীরা কিছুক্ষণের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনেন।

রোববার দুপুরে মন্ট্রিলের পিয়েরে এলিয়ট ট্রুডো বিমানবন্দরে এ ঘটনা ঘটে। এ সময় যাত্রীদের তড়িঘড়ি করে বিমান থেকে নামিয়ে আনা হলেও বিমানবন্দরের এক লাগেজ কর্মী গুরুতর আহত হন এবং পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ঐ কর্মী আন্তর্জাতিক প্রযুক্তি পরিষেবা সংস্থা ইকুয়ানসে কর্মরত ছিলেন।

সংশ্লিষ্ট মাধ্যমে জানা গেছে, বিমানের নিচে অবস্থানরত একটি পানির ট্রাকে আগুন ধরে যায়। কর্তৃপক্ষ দ্রুত তৎপর হয়ে ৩০ মিনিটেরও কম সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে।

অগ্নিকাণ্ডে এয়ার কানাডার বোয়িং ৭৭৭-৩০০ বিমানটি ক্ষতিগ্রস্ত হয়। আগুনের কারণে বিমানের কেবিনে কালো ধোঁয়া প্রবেশ করে। আগুনের লেলিহান শিখায় বিমানের বাইরের অংশ ও একটি দরজা ক্ষতিগ্রস্ত হয়েছে। বিমানটি সুইজারল্যান্ডের জেনেভা থেকে মন্ট্রিলে অবতরণের পর পরবর্তী ফ্লাইটের প্রস্তুতি নেয়ার সময় ঐ ঘটনা ঘটে। পরে ঐ বিমানের যাত্রা বাতিল করা হয়।

এ ঘটনায় তদন্ত শুরু করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বিমানবন্দরের একজন মুখপাত্র বলেছেন, পানির গাড়িটির ইঞ্জিনে আগুনের সূত্রপাত হয়েছিল। তবে এ ঘটনার কারণে অন্য কোনো ফ্লাইট বিলম্বিত হয়নি।

সূত্র: সিটিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *