রাজশাহীতে জমি নিয়ে সংঘর্ষ, নিহত বেড়ে ৪

রাজশাহীতে জমি নিয়ে সংঘর্ষ, নিহত বেড়ে ৪

দেশজুড়ে স্লাইড

জুলাই ১১, ২০২৩ ৯:২৯ পূর্বাহ্ণ

রাজশাহীর গোদাগাড়ীর পাকড়ী ইউনিয়নের ইয়াজপুরে দু’পক্ষের সংঘর্ষে মনিরুল নামে আরো একজন নিহত হয়েছেন। সোমবার রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় এখন পর্যন্ত চারজন নিহত হয়েছেন।

নিহতরা হলেন- নাইমুল ইসলাম, মেহের আলী, সোহেল রানা ও মনিরুল। এদের মধ্যে নাইমুল ও মেহের আলী দুই ভাই। তাদের বাড়ি গোদাগাড়ীর বড়গাছী কানুপাড়া গ্রামে। আর সোহেল রানার বাড়ি রাজশাহী নগরীর রাজপাড়া থানা এলাকায়।

গোদাগাড়ী থানার ওসি কামরুল ইসলাম জানান, ঘটনার পর হায়দার ও আতাউর নামের দুজনকে গ্রেফতার করা হয়েছে। এ ছাড়া হাসপাতালে চিকিৎসাধীন রজব এবং ইউনুসকেও গ্রেফতার দেখানো হবে। এ চারজন আশিক চাঁদ পক্ষের লোক।

ওসি জানান, নিহত নাইমুল ও মেহের আলী দুই ভাই সেলিম রেজার কাছ থেকে বিরোধপূর্ণ প্রায় ১৫ বিঘা জমি বর্গা নিয়ে চাষ করতেন। ঐ জমি নিজেদের বলে দাবি করে আসছেন আশিক চাঁদ। সকাল সাড়ে ৮টার দিকে ঐ জমিতে ধান লাগানোর কাজ করছিলেন নাইমুল ও মেহের আলীসহ কয়েকজন শ্রমিক।

এ সময় আশিক চাঁদ পক্ষের হয়ে জালাল, হায়দার, জামালসহ ৪০-৫০ জনের একটি দল তাদের ওপর ধারালো অস্ত্র দিয়ে হামলা চালান। ওখানেই মারা যান দু’জন। হাসপাতালে নিয়ে আসলে সোহেল রানাও মারা যান। চিকিৎসাধীন ৫ জনের অবস্থা আশঙ্কাজনক।

সোমবার সকালে বিরোধপূর্ণ কৃষি জমিতে ধান লাগানোকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষ হয়। আহত হয়েছেন অন্তত ১৩ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *