কাগজের ঠোঙার মতো দেখতে এই ব্যাগের দাম জানেন?

কাগজের ঠোঙার মতো দেখতে এই ব্যাগের দাম জানেন?

মজার খবর স্পেশাল

জানুয়ারি ২০, ২০২৪ ১১:২০ পূর্বাহ্ণ

খয়েরি রঙের মোটা কাগজের ঠোঙা সবাই দেখেছি। সেলোটেপ আটকানো ঠিক তেমনি এক ব্যাগ তৈরি করেছে বিশ্বের অন্যতম দামি এবং বিলাসবহুল ফ্যাশন সংস্থা লুই ভিতোঁ। তবে তাদের ব্যাগটি সাধারণ কাগজের নয়। হুবহু একই রকম ব্যাগ তারা তৈরি করেছে চামড়া দিয়ে। যার চোয়াল ছেঁড়া দাম বাংলাদেশি মুদ্রায় ৩ লাখ ৩০ হাজার টাকা।

লুই ভিতোঁ জানিয়েছে, চমৎকার সৃষ্টিটি বিখ্যাত ব্র্যান্ডটির পুরুষদের বিভাগের ক্রিয়েটিভ ডিরেক্টর ফারেল উইলিয়ামসের মাথা থেকেই এসেছে। এই বিশ্ববিখ্যাত ব্র্যান্ডের হয়ে নিজের প্রথম যে সব ডিজাইন প্রকাশ করেছিলেন তিনি, তারই একটি এই ব্যাগ।

গত ৪ জানুয়ারি থেকে ওই ব্যাগটিকে নিজেদের বিশেষ সেল উপলক্ষে বিক্রির জন্য রেখেছে ফ্যাশন সংস্থাটি। সেখানেই জানা গেছে, ব্যাগটির দাম ৩ হাজার মার্কিন ডলার। অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় ৩ লাখ ৩০ হাজার টাকা। ৩০ সেন্টিমিটার দীর্ঘ,উচ্চতায় ২৭ সেন্টিমিটার। প্রস্থে ১৭ সেন্টিমিটার। এই হল এই ব্যাগের আয়তন। ভেতরে দু’টি পকেট রয়েছে। এছাড়া একটি বিশেষ পকেট আছে, যেটি চেন দেওয়া।

পাশাপাশি লুই ভিতোঁ তাদের ওয়েবসাইটে স্যান্ডউইচ ব্যাগের বর্ণনা দিয়ে বলেছে,‘ব্যাগটি খুবই নরম চামড়া দিয়ে তৈরি করা হয়েছে। তারা যতগুলো স্যান্ডউইচ ব্যাগ তৈরি করা হয়েছে, সব কটির রং প্রায় একই এবং ব্যাগগুলোতে পাওয়া একই ‘লুই ভিতোঁ’ এবং ‘মায়সন ফোন্ট এন ১৮৫৪’ লেটারিংয়ের ফিচারযুক্ত। ভেতরে জিনিসপত্র ঠিকঠাক রাখতে একটি চেন-যুক্ত পকেট এবং একটি ডাবল ফ্ল্যাট পকেট রয়েছে।’

এই ব্যাগের ছবিসহ তার দাম লেখা ওয়েবসাইটের পাতাটি এরই মধ্যে ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সামগ্রিকভাবে,ইন্টারনেট ব্যবহারকারীরা লুই ভিতোঁ স্যান্ডউইচ ব্যাগ সম্পর্কে মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন। কিছু মানুষ নকশাটি পছন্দ করেন এবং এটি একটি আলাদা এবং আকর্ষণীয় পণ্য হিসাবে দেখেন। অন্যদিকে,অন্যরা মনে করেন এটি অযৌক্তিকভাবে দামি এবং ব্যবহারের উপযুক্ত নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *