কক্সবাজারের ৩৮৫ পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহারের ঘর ও জমি

দেশজুড়ে

জুলাই ২১, ২০২২ ১০:১৩ অপরাহ্ণ

এস এম হুমায়ুন কবির, স্টাফ রিপোর্টার, কক্সবাজার

আজ ২১ জুলাই কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্র থেকে কক্সবাজার জেলা প্রশাসন সংযুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রামু উপজেলায় ১৩৬, সদর উপজেলায় ১১১, চকরিয়ায় ৪০, পেকুয়ায় ৩১, মহেশখালীতে ০৫, উখিয়া ৪৩, টেকনাফ ১৪ ও কুতুবদিয়া ০৫টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে জমির দলিল ও ঘরের চাবি তুলে দেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিন আল পারভেজ এর প্রাণবন্ত উপস্থাপনায় অনুষ্ঠিত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার জমি ও ঘরের দলিল এবং চাবি হস্তান্তর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কক্সবাজার জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ।

সারাদেশে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভার্সোয়ালী সংযুক্ত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভার্সোয়ালী সংযুক্ত হয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলায় একজন মানুষ ও ভূমিহীন, গৃহহীন থাকবে না। ইতোমধ্যে সারাদেশে রেকর্ড পরিমাণ জমি ও ঘর উপহার পেয়েছেন। এখনো যারা গৃহহীন রয়েছে সবাইকে ক্রমান্বয়ে গৃহ ও জমি বরাদ্দ দেওয়া হবে।

কক্সবাজার জেলা প্রশাসন আয়োজিত ভার্সোয়ালি ভিডিও কনফারেন্স অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কক্সবাজার সদর, রামু, ঈদগাঁ আসনের সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল, বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা, কক্সবাজার জেলা আওয়ামী লীগ সভাপতি ফরিদুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, সাবেক সাংসদ অধ্যাপিকা এথিন রাখাইন, কক্সবাজার সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল সহ রাজনৈতিক ও প্রশাসনিক সহ বিভিন্ন পেশাজীবী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এরই ধারাবাহিকতায় আজ সকালে রামু উপজেলা প্রশাসন উপজেলা পরিষদ ভিডিও কনফারেন্স রুমে ভার্সোয়ালী ভিডিও কনফারেন্সের মাধ্যমে ১৩৬ ভূমিহীন ও গৃহহীন পরিবারের হাতে জমির দলিল ও ঘরের চবি হস্তান্তর অনুষ্ঠান সম্পন্ন হয়।

রামু উপজেলা ভিডিও কনফারেন্স রুমে অনুষ্ঠিত ভার্সোয়ালী ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সংযুক্ত হন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সহকারী কমিশনার (ভূমি) রামু। এ সময় উপস্থিত ছিলেন কক্সবাজার অতিরিক্ত জেলা প্রশাসক (মানব সম্পদ ও উন্নয়ন) নাসিম আহমেদ রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল, উপজেলা ভাইস চেয়ারম্যান সালাহউদ্দিন, উপজেলা স্হানীয় সরকার প্রকৌশলী মন্জুরুল হাসান ভুঁইয়া, রামু উপজেলা শিক্ষা অফিসার গৌর চন্দ্র দে, রামু উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সামশুল আলম মন্ডল, রামু উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক ইউনুচ রানা চৌধুরী, রামু প্রেস ক্লাব সভাপতি নীতিশ বড়ুয়া, সাধারণ সম্পাদক সোয়েব সাঈদ, কক্সবাজার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিন আল পারভেজ জানান, কক্সবাজারের ৮টি উপজেলায় এ পর্যন্ত ৪৭৭২ পরিবারের মাঝে ইতোমধ্যে ১ম এবং ২য় পর্যায়ে ১৪২৫টি গৃহ নির্মাণ করে দেওয়া হয়েছে। তৃতীয় পর্যায়ে বরাদ্দ পাওয়া গেছে ১৪৬৩টি। তারমধ্যে ৮৬৭টি ঘরের দলিল গত ২৬ এপ্রিল হস্তান্তর করা হয়েছে। আগামী ২১ জুলাই ৩য় পর্যায়ে প্রধানমন্ত্রীর উপহার জমিসহ ঘর পাচ্ছে ৩৮৫ গৃহহীন ও ভূমিহীন পরিবার। জেলায় অবশিষ্ট থাকবে ১৮৮৪টি ভূমিহীন পরিবার। তাঁদেরও খাস জমি এবং প্রয়োজনে জমি ক্রয় করে পুনর্বাসিত করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *