ঈশ্বর যেন গাজার শিশুদের রক্ষা করেন: স্বরা ভাস্কর

ঈশ্বর যেন গাজার শিশুদের রক্ষা করেন: স্বরা ভাস্কর

বিনোদন স্পেশাল

অক্টোবর ২১, ২০২৩ ১১:৪৮ পূর্বাহ্ণ

দুই সপ্তাহ ধরে চলা গাজায় ইসরাইলের নির্বিচার হামলায় ৪ হাজার ১৩৭ জন নিহত হয়েছেন। ১৩ হাজারের বেশি মানুষ আহত হয়েছেন। নিহতদের মধ্যে শিশু ১ হাজার ৫২৪, নারী ১ হাজারের বেশি। তাদের মধ্যে রয়েছেন ১১ সাংবাদিকও। এ ছাড়া পশ্চিমতীরে ইসরাইলের হামলায় শুক্রবার ৫ শিশুসহ ১৩ জন নিহত হয়েছেন। বিবিসি ও রয়র্টাস এসব তথ্য নিশ্চিত করেছে।

এ সংঘাত ও যুদ্ধ কেন্দ্র করে বিভক্ত হয়ে পড়েছেন হলিউড তারকরা। এদিকে বলিউডের অনেক তারকাও তাদের নিজস্ব মতামত প্রকাশ করেছেন। কয়েক দিন ধরে সরব ছিলেন স্বরা ভাস্কর। ইসরাইলের জন্য তারকাদের কান্নাকে ভণ্ডামি বলে উল্লেখ করেন এ অভিনেত্রী। সম্প্রতি তিনি মা হয়েছেন। তিনি বলেন, ‘মেয়ে যদি গাজায় জন্মাত তা হলে কীভাবে বড় করতাম?’ খবর হিন্দুস্তান টাইমেসের।

খবরে বলা হয়েছে, ফিলিস্তিনের ওপর ইসরাইল যেভাবে হামলা চালাচ্ছে, তাতে শিউরে উঠেছেন সবাই। অত্যাচার, নিষ্ঠুরতা আর ভয়াবহতার সেই ছবিগুলো দেখে এবার মুখ খুললেন স্বরা ভাস্কর। ক্ষোভ প্রকাশ করে প্রতিবাদ করলেন।

ইনস্টাগ্রামে মেয়ের সঙ্গে সম্প্রতি একটি ছবি পোস্ট করেছেন স্বরা ভাস্কর। সেখানেই তিনি লিখেছেন, ‘যে কোনো মা, বিশেষ করে যারা সদ্যই মা হয়েছেন তারা জানেন, তাদের একরত্তি সন্তানের দিকে তাকিয়ে ঘণ্টার পর ঘণ্টা কাটিয়ে দিতে পারেন আনন্দ ও পরিপূর্ণতার অনুভূতি নিয়ে। আমিও তাই। কিন্তু একই সঙ্গে জানি আজ আমার মতো আরও অনেক মায়েই শিউরে উঠছেন, এই ভয়াবহ ভাবনা থেকে নিজেদের সরিয়ে রাখতে পারছেন না।’

এই অভিনেত্রী লেখেন, ‘আমি আমার মেয়ের শান্ত ঘুমন্ত মুখের দিকে তাকিয়ে ভাবি যে, আজ যদি সে গাজায় জন্মাত তা হলে আমি তাকে কীভাবে বড় করতাম। আমি চাই না ওকে কখনো এমন কিছুতে পড়তে হোক। ও অনেক ভাগ্যবান যে এ দেশে জন্মেছে, গাজায় যে শিশুরা জন্মেছে, সেটা যেন তাদের কাছে অভিশাপ, ওদের রোজ মারা যেতে হচ্ছে একটা পরাধীনতার আকাশের নিচে।’

সবশেষে তিনি লেখেন, ‘আমি ঈশ্বরের কাছে প্রার্থনা করছি— উনি যেন গাজার শিশুদের রক্ষা করেন সমস্ত যন্ত্রণা ও মৃত্যু থেকে।’

এর আগে যুদ্ধ প্রসঙ্গে স্বরা ভাস্কর বলেছিলেন, ফিলিস্তিনের ওপর ইসরাইলের সীমাহীন নৃশংসতা, জোর করে তাদের বাড়িঘর দখল করা, জোরপূর্বক উচ্ছেদ করে দেওয়া, ইসরাইলিদের ধর্মান্ধতা ও সহিংসতা, ফিলিস্তিনি শিশু-কিশোরদের হত্যা করা, গত কয়েক দশক ধরে গাজায় অবরোধ ও ইসরাইলের বোমাবর্ষণ, বোমা ফেলে গাজার বেসামরিক মানুষ, স্কুল ও হাসপাতাল উড়িয়ে দেওয়ার ঘটনাও যদি আপনাকে না নাড়া দেয়, তা হলে ইসরাইলের ওপর হামাসের এ আক্রমণে আপনার মর্মাহত হওয়ার বিষয়টি আমার ভণ্ডামি বলেই মনে হচ্ছে।

গত ২৩ সেপ্টেম্বর স্বরা ও ফাহাদের সংসারে তাদের নতুন সদস্য মেয়েসন্তান রাবিয়া এসেছে। তারা এ বছরই ফেব্রুয়ারি মাসে বিয়ে করেন। এর পরই ঘোষণা করেন তাদের সন্তান আসার কথা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *