আফগানদের কাছে শোচনীয় হার, যা বললেন ইংলিশ অধিনায়ক

আফগানদের কাছে শোচনীয় হার, যা বললেন ইংলিশ অধিনায়ক

খেলা

অক্টোবর ১৬, ২০২৩ ১০:০৩ পূর্বাহ্ণ

বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে আফগানিস্তান হারিয়েছে ৬৯ রানের বড় ব্যবধানে। বিশ্বকাপের প্রথম তিন ম্যাচের মধ্যে এটি আফগানদের দ্বিতীয় হার।

পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ এবং আফগানিস্তানের সঙ্গেই শীর্ষ চারের বাইরে আছে তারা। এই হারের মধ্য দিয়ে এবারের বিশ্বকাপে প্রথম অঘটন উপহার দিলেন আফগানরা।

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে এমন এক হারের পর মুষড়ে পড়েছেন ইংলিশ অধিনায়ক জস বাটলার। ম্যাচশেষে পুরস্কার বিতরণী মঞ্চে এবং সংবাদ সম্মেলনে জস বাটলারকে দেখা গেছে বিধ্বস্ত অবস্থায়। আফগানদের বিপক্ষে হারটা যেন মানতেই পারছেন না বাটলার।

জানিয়েছেন এ ছিল বড় ধাক্কা, ‘অবশ্যই এটা বিশাল এক ধাক্কা। টুর্নামেন্ট শুরুর আগে প্রথম তিন ম্যাচ নিয়ে ভিন্ন পরিকল্পনা ছিল। আমি প্রচণ্ড হতাশ। আমরা দারুণ পারফর্ম করার জন্য এসেছিলাম।’

তবে আফগানিস্তানকে কৃতিত্ব দিতেও ভোলেননি তিনি, ‘আজ একদম বিধ্বস্ত হয়ে গেছি। আফগানিস্তানের জয়টা প্রাপ্য। আমরা সব সময় ইতিবাচক ও আগ্রাসী ক্রিকেট খেলতে চেয়েছি। সব সময় সেটা করা যায়নি।

আফগানিস্তান ভালো চাপ তৈরি করেছে। হয়তো উইকেট আমরা যেমন ভেবেছিলাম তেমন আচরণ করেনি। হয়তো শিশির যেমন থাকবে ভেবেছিলাম তেমন থাকেনি।’
বিশ্বকাপের গ্রুপ পর্বে ইংল্যান্ডের সামনে আছে আর ৬ ম্যাচ। এখান থেকে বাকি সব ম্যাচেই জেতার পরিকল্পনা তার।

ভিন্ন মেজাজে ফিরে আসতে চান এই ইংলিশ অধিনায়ক, ‘আমাদের ভিন্ন মেজাজ দেখাতে হবে, প্রবল বিশ্বাস নিয়ে প্রতিরোধ দেখাতে হবে। আমাদের দুর্দান্ত কিছু খেলোয়াড় আছে, আমরা পর্যাপ্ত ভালো খেলিনি কিন্তু নিজেদের ওপর বিশ্বাস আছে।’

‘আমরা এমন এক পরিস্থিতিতে পড়েছি, যেখান থেকে উঠে দাঁড়াতে হলে নিজেদের সবচেয়ে সেরা ক্রিকেট খেলতে হবে,’ যোগ করেন বাটলার।

ইংল্যান্ডের পরের ম্যাচ ফর্মের তুঙ্গে থাকা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। শনিবার (২১ আগস্ট) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুখোমুখি হবে এই দুই দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *