৬ষ্ঠ সমাবর্তনের আমেজে ভাসছে জাবি

দেশজুড়ে

ফেব্রুয়ারি ২৫, ২০২৩ ৯:২৭ অপরাহ্ণ

জাবি প্রতিনিধি,

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ৬ষ্ঠ সমাবর্তন আজ। সমাবর্তনকে ঘিরে ক্যাম্পাসকে নানা ধরনের ফুল, ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড ও তোরণে সাজানো হয়েছে। উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে টিএসসি, কেন্দ্রীয় খেলার মাঠ, ক্যাফেটেরিয়া, শহীদ মিনার ও মুক্তমঞ্চসহ গোটা ক্যাম্পাস। এতে উচ্ছ্বাস আর আনন্দে মেতে উঠেছেন শিক্ষার্থীরা।

ক্যাম্পাসে আসার পর হরেক রকমের অভিজ্ঞতা শেষে এ ভিন্ন এক অভিজ্ঞতা। প্রথম বর্ষে হলে উঠেই গণরুমের সঙ্গে পরিচয় হওয়া। একে একে সকল অভিজ্ঞতা অর্জন শেষে এবার বিশ্ববিদ্যালয় থেকে বিদায়ের পালা। তবে বিদায়টা কান্না দিয়ে নয়, বরং কালো গাউন, মাথায় সমাবর্তন টুপি পরে প্রাণের ক্যাম্পাসকে মাতিয়ে দিয়েই এই বিদায়।

এদিকে সমাবর্তন উপলক্ষে গতকাল থেকে ক্যাম্পাসে আসতে শুরু করেছেন গ্রাজুয়েটরা। তাদের অনেককেই গভীর রাতে রাস্তায় বেড়িয়ে গাউন পরে হরর মুভির অভিনয় করতে দেখা গেছে। এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক শোরগোল দেখা গেছে। বিদায়ের স্মৃতিকে ধারণ করার চেষ্টা করছেন তারা। বন্ধু, সহপাঠী, শিক্ষক, অভিভাবকদের সাথে ক্যামেরাবন্ধী করছেন নিজেকে।

জানা যায়, সমাবর্তনে সভাপতিত্ব করবেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ। এছাড়া সমাবর্তন বক্তা হিসেবে থাকবেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। এবারের সমাবর্তনে ১৫ হাজার ২১৯ জন গ্রাজুয়েট অংশ নেবেন।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. নুরুল আলম ক্যারিয়ারটাইমসকে বলেন, ‘আমি উপাচার্য হওয়ার পর প্রতিশ্রুতি দিয়েছিলাম দ্রুততম সময়ের মধ্যে সমাবর্তনের আয়োজন করবো। আমি সেই প্রতিশ্রুতি রাখতে পেরেছি বলে মনেকরি। সমাবর্তনের সবধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এখন একটি সুন্দর ও সুষ্ঠু সমাবর্তন আয়োজনে সকলের সহযোগিতা কামনা করছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *