‘হাথুরু একাই পারবেন’, সিডন্স প্রসঙ্গে সুজন

‘হাথুরু একাই পারবেন’, সিডন্স প্রসঙ্গে সুজন

খেলা

মে ২, ২০২৩ ৮:৫৭ পূর্বাহ্ণ

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং পরামর্শকের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন জেমি সিডন্স। জাতীয় দল যখন ইংল্যান্ডের বিমানে চড়ছে ঠিক তখনই এমন ঘোষণা দেন তিনি। তবে তামিম-সাকিবদের দায়িত্ব ছাড়লেও বাংলাদেশের ‘এ’ দল ও টাইগার্স টিমের সঙ্গে কাজ করবেন সাবেক এ অজি ক্রিকেটার।

সোমবার সকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাসে বিষয়টি নিশ্চিত করেন সিডন্স নিজেই।

ফেসবুক পোস্টে তিনি লেখেন, ‘সংক্ষিপ্ত ছুটির পর ঢাকায় ফিরেছি। এখন থেকে আমি আর বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে কাজ করব না। বিসিবির সঙ্গে কথা বলেই পরবর্তী তরুণ প্রজন্মের (বাংলাদেশ ‘এ’ এবং টাইগার্স দল) সঙ্গে কাজ করার সিদ্ধান্ত নিয়েছি আমি। আমি মনে করি, তাদেরকে দেওয়ার মতো আমার অনেক কিছুই আছে।’

তিনি আরো লেখেন, আমি তরুণ ক্রিকেটারদের কোচিং করাতেই স্বাচ্ছন্দ্যবোধ করি। বিসিবি এখন তা বাস্তবায়ন করতে যাচ্ছে। জাতীয় দলের সঙ্গে কাজ করার যে মর্যাদা সেটা আমি বুঝি, তবে বেশিরভাগ স্কিল ডেভলপমেন্ট, উন্নতি এবং ট্রেইনিংয়ের সূচনা হয় মিরপুরের নেটে।

আয়ারল্যান্ড বিপক্ষে টেস্ট ম্যাচের আগে ক্রিকেটারদের অনুশীলন করাচ্ছেন জেমি সিডন্স।

আয়ারল্যান্ড বিপক্ষে টেস্ট ম্যাচের আগে ক্রিকেটারদের অনুশীলন করাচ্ছেন জেমি সিডন্স

জাতীয় দলের দায়িত্ব থেকে সিডন্সের সরে দাঁড়ানোর কারণটা অবশ্য জানা যায়নি। অবশ্য বিষয়টি নিয়ে এখনও আনুষ্ঠানিকভাবে জানায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)।

তবে খালেদ মাহমুদ সুজনের ধারণা, চন্ডিকা হাথুরুসিংহে একাই সামলাতে পারবেন পুরো দায়িত্ব। তাই জাতীয় দলের সঙ্গে আর রাখা হচ্ছে না সিডন্সকে।

সুজন বলেন, ‘হাথুরুসিংহে তো নিজেই ব্যাটিং পরামর্শক, এতো লোক দিয়ে কি হবে? তাহলে হাথুর কাজটা কি? আমার মনে হয় হাথুরুই দুইটা সামলে নেবেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *