সেমিফাইনালে যত রেকর্ড গড়লেন লিওনেল মেসি

সেমিফাইনালে যত রেকর্ড গড়লেন লিওনেল মেসি

খেলা স্লাইড

ডিসেম্বর ১৪, ২০২২ ৮:৫৬ পূর্বাহ্ণ

কাতার বিশ্বকাপে ফাইনালে ওঠার লড়াইয়ে প্রথম সেমিফাইনালে হাই ভোল্টেজ ম্যাচে ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ছে লিওনেল মেসির আর্জেন্টিনা। পঞ্চমবার বিশ্বকাপের ফাইনালে উঠে গেল আকাশি-সাদারা। এই ম্যাচে চারটি রেকর্ড গড়ে ফেলেছেন আর্জেন্টিনার ফুটবল জাদুকর লিওনেল মেসি।

এই ম্যাচে সবার চোখ লিওনেল মেসির দিকে। পাঁচটি বিশ্বকাপে ২৫টি ম্যাচ খেলেছেন মেসি। ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নেমেই বিশ্বকাপে সবচেয়ে বেশি ম্যাচ খেলা সাবেক জার্মান মিডফিল্ডার লোথার ম্যাথাউসের পাশে বসলেন আর্জেন্টাইন অধিনায়ক।

ক্রোয়েটদের হারিয়ে এখন ফাইনালে আর্জেন্টিনা। ফাইনালে মাঠে নামলেই বিশ্বকাপে সবচেয়ে বেশি ম্যাচ খেলা রেকর্ড নিজের করে নিবেন লিওনেল মেসি।

নেদারল্যান্ডসের বিপক্ষে পেনাল্টি থেকে গোল করে বিশ্বকাপে আর্জেন্টিনার যৌথ শীর্ষ গোলদাতা গ্যাব্রিয়েল বাতিস্তুতার পাশে নাম লেখান মেসি। বিশ্বমঞ্চে দুজনেরই গোল ছিল ১০টি। আর একটি গোল করলেই আর্জেন্টিনার জার্সিতে বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতার আসনে বসবেন তিনি।

এমন সমিকরণের ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে পেনাল্টিতে গোল করেন মেসি। এতেই আর্জেন্টিনার জার্সিতে বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতার তকমাটা নিজের করে নিলেন আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর।

আর্জেন্টাইন আইকন দিয়েগো ম্যারাডোনা আন্তর্জাতিক শীর্ষ প্রতিযোগিতায় ২১ ম্যাচ খেলে ৮ গোল ও ৮ অ্যাসিস্ট করেছেন। বিশ্বকাপ ইতিহাসে সর্বোচ্চ অ্যাসিস্ট করা আর্জেন্টাইন ফুটবলার ছিলেন ম্যারাডোনা।  কিন্তু আজ সতীর্থ আলভারেজকে দিয়ে গোল করিয়ে বিশ্বজয়ী অধিনায়ককেও ছুঁয়ে ফেললেন মেসি।

ক্রোয়েশিয়ার বিপক্ষে কাতার বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ৬৯ মিনিটে আলভারেজকে দিয়ে গোল করান তিনি।

এ ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে অ্যাসিস্ট করে অ্যাসিস্টের দিক দিয়ে মেসি প্রথম খেলোয়াড় হিসেবে বিশ্বকাপ ইতিহাসে চারটি ভিন্ন ম্যাচে এই কীর্তি গড়লেন।

এছাড়া নেদারল্যান্ডসের বিপক্ষে মলিনাকে দিয়ে গোল করিয়ে প্রথম খেলোয়াড় হিসেবে নকআউট রাউন্ডে পাঁচটি অ্যাসিস্টের মালিক হন মেসি, ছাড়িয়ে যান পেলেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *