‘সাহাবু‌দ্দিন চুপ্পুর নামে দু‌টি মনোনয়ন জমা দিয়েছে আওয়ামী লীগ’

‘সাহাবু‌দ্দিন চুপ্পুর নামে দু‌টি মনোনয়ন জমা দিয়েছে আওয়ামী লীগ’

জাতীয় স্লাইড

ফেব্রুয়ারি ১২, ২০২৩ ১:২৫ অপরাহ্ণ

রাষ্ট্রপতি নির্বাচনের জন্য মোহাম্মদ সাহাবু‌দ্দিন চুপ্পুর নামে দু‌টি মনোনয়নপত্র জমা দিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। মনোনয়ন দু‌টি আগামীকাল সোমবার যাচাইবাছাই করা হবে বলে জা‌নিয়েছেন নির্বাচন কমিশনারের স‌চিব মো. জাহাংগীর আলম।

রোববার নির্বাচন ভবনে আওয়ামী লী‌গের মনোনয়নপত্র জমাদান শেষে ইসি স‌চিব এ তথ্য জানান।

ইসি স‌চিব জানান, দু‌টি মনোনয়ন পত্রের এক‌টির প্রস্তাবক নোয়াখালী-৫ আস‌নের সংসদ সদস্য ও আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং অন্যটি দ‌লের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ।

জাহাংগীর আলম ব‌লেন, সকাল ১১টায় এক‌টি ও ১১টা ৫ মি‌নি‌টে অপর ম‌নোনয়ন জমা প‌ড়ে। আগামীকাল সোমবার দু‌টি ম‌নোনয়নপত্র বাছাই হ‌বে। আর প্রত্যাহার শে‌ষে চূড়ান্ত রাষ্ট্রপ‌তির নাম আনুষ্ঠা‌নিকভা‌বে ঘোষণা করা হ‌বে।

এক প্রশ্নের জবা‌বে ইসি স‌চিব ব‌লেন, আইন অনুযায়ী একই ব্যক্তির না‌মে স‌র্বোচ্চ তিন‌টি ম‌নোনয়ন জমা দেওয়া যে‌তে পা‌রে।

এর আগে সকাল সা‌ড়ে দশটার দি‌কে রাষ্ট্রপ‌তি নির্বাচ‌নের ম‌নোনয়ন পত্র নি‌য়ে আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক ওবায়দুল কা‌দে‌রের নেতৃত্বে এক‌টি প্রতি‌নি‌ধি দল নির্বাচন ভব‌নে আসে। এ সময় দল‌টি প্রধান নির্বাচন ক‌মিশনার ও নির্বাচন কর্তা কাজী হা‌বিবুল আউয়া‌লের স‌ঙ্গে দেখা ক‌রেন।

গত ২৪ জানুয়া‌রি রাষ্ট্রপ‌তি নির্বাচ‌নের তফ‌সিল ঘোষণা ক‌রেন সিইসি। ঘো‌ষিত তফ‌সিল অনুযায়ী আজ ১২ ফেব্রুয়া‌রি ম‌নোনয়ন দা‌খিল, আগামীকাল সোমবার বাছাই ও মঙ্গলবার প্রত্যাহা‌রের দিন ধার্য করা হয়। আর নির্বাচন অনু‌ষ্ঠিত হ‌বে ১৯ ফেব্রুয়া‌রি। ত‌বে যেহেতু সংস‌দের সংখ্যাগ‌রিষ্ট দ‌লের প্রার্থী একজন তাই ভোটগ্রহ‌ণের প্রয়োজন হ‌চ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *