প্লে অফ পর্বে আজ মাঠে নামছে বরিশাল-রংপুর ও কুমিল্লা-সিলেট

প্লে অফ পর্বে আজ মাঠে নামছে বরিশাল-রংপুর ও কুমিল্লা-সিলেট

খেলা

ফেব্রুয়ারি ১২, ২০২৩ ১:০৪ অপরাহ্ণ

আজ শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্লে অফ পর্ব। টিকে থাকা চার দল শক্তি বাড়াতে একের পর এক নতুন বিদেশি প্লেয়ার এসেছে। এলিমিনেটরে রংপুর রাইডার্সের প্রতিপক্ষ সাকিবের ফরচুন বরিশাল। ম্যাচটি শুরু হবে দুপুর দেড়টায়। যে হারবে সে দলই টুর্নামেন্ট থেকে ছিটকে যাবে। জয়ী দল খেলবে দ্বিতীয় কোয়ালিফায়ারে।

আর সন্ধ্যা সাড়ে ৬টায় প্রথম কোয়ালিফায়ার। যেখানে সিলেট স্ট্রাইকার্সের প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

হোম অব ক্রিকেটে দলগুলোকে দেখলে বোঝার উপায় নেই প্লে অফের লড়াই শুরু হতে যাচ্ছে। অনুশীলনে সিরিয়াসনেস কম, আলোচনা বেশি। হয়তো টানা ম্যাচ খেলে ক্লান্ত ক্রিকেটারদের ওপর বাড়তি চাপ দিতে চায়না টিম ম্যানেজমেন্ট।

বরিশালের যে পাঁচজন ক্রিকেটার মাঠে এসেছেন তারা কেউই একাদশে নিয়মিত না। দলের বাকিদের মতো অধিনায়ক সাকিব আল হাসানও বিশ্রামে। কামরুল ইসলাম রাব্বির পিঠের ইনজুরি এখনো সেরে ওঠেনি। পাকিস্তানি ইফতিখার আহমেদের পরিবর্তে লঙ্কান ভানুকা রাজাপাকসে ও আন্দ্রে ফ্লেচারকে এনেছে ফরচুন বরিশাল। যোগ দেবার অপেক্ষায় ইংলিশ পেসার রিস টপলি।

রংপুর রাইডার্সও বসে নেই। একের এক অস্ত্র এনে দল আরও শক্তিশালী করছে। রহমানুল্লাহ গুরবাজ ও নাভিন উল হকের পর নতুন করে যোগ দিয়েছেন আরেক আফগান মুজিব উর রহমান ও লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। হারলেই বাদ চ্যালেঞ্জটা কঠিন তবে তা নিতে প্রস্তুত রাইডার্স অধিনায়ক। যদিও লিগ পর্বে বরিশালের কাছে দুবারই হেরেছে রংপুর।

রংপুর রাইডার্স অধিনায়ক নুরুল হাসান সোহান বলেন, এখন পর্যন্ত যে চারটি দল কোয়ালিফাই খেলছে সবাই ভালো দল। অবশ্যই আমার মনে হয় যেদিন যে দল ভালো খেলবে, তিন ইভেন্টেই যারা মাঠে ভালো পারফর্ম করবে তারাই ম্যাচ জিতবে।

টানা নয় ম্যাচ জিতে রেকর্ডের পর রেকর্ড গড়ে যাওয়া কুমিল্লা ভিক্টোরিয়ান্স এদিন বিশ্রামে। তবে মাশরাফি ছাড়া অনুশীলনে সিলেটের প্রায় সব ক্রিকেটার। দুদলেই বিদেশি কোটায় বদল এসেছে। কুমিল্লায় আন্দ্রে রাসেল ও সুনিল নারাইনের সঙ্গে যোগ দিয়েছেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলী। আর সিলেট স্ট্রাইকার্সে খেলবেন প্রোটিয়া অলরাউন্ডার জর্জ লিন্ডে। লিগ পর্বে একে অপরের বিপক্ষে একবার করে জিতেছে দুদল। গ্র্যান্ড ফিনালে থেকে মাত্র একধাপ দূরে কুমিল্লা ও সিলেট।

তবে খুশির খবর প্লে অফ পর্বে থাকছে না বিতর্কিত এডিআরএস। বিপিএলের বাকি চার ম্যাচে আসল ডিআরএসের ব্যবস্থা করেছে গভর্নিং কাউন্সিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *