সারাদিন রোদের মধ্যে ক্রিকেটারদের খেলানো অমানবিক: সাকিব

সারাদিন রোদের মধ্যে ক্রিকেটারদের খেলানো অমানবিক: সাকিব

খেলা স্পেশাল

মে ৫, ২০২৪ ৮:৫৩ পূর্বাহ্ণ

জাতীয় দলের এক সময়ের নিয়মিত পেসার ছিলেন রুবেল হোসেন এখন মোটর বাইকের ব্যবসায় জড়িয়েছেন। তার বাইকের শো রুম উদ্বোধন করতে যাচ্ছেন ক্রিকেটার সাকিব আল হাসান।

চলমান জিম্বাবুয়ে সিরিজের প্রথম তিন ম্যাচে সাকিব খেলছেন না। জাতীয় দলের হয়ে না খেললেও ডিপিএলে শেখ জামালের হয়ে সেঞ্চুরি করেছেন সাকিব। দেশসেরা এই অলরাউন্ডার রুবেল এক্সপ্রেসের অনুষ্ঠানে ঢাকা প্রিমিয়ার লিগের খেলার সূচি ও ফরম্যাট নিয়ে বড় প্রশ্ন তুলেছেন।

রুবেল এক্সপ্রেসের অনুষ্ঠানে সাকিব বলেন, ‘সুপার লিগটা টি–টোয়েন্টি সংস্করণে হলে ভালো হতো, ক্রিকেটারদের জন্যও সুবিধা হতো। ক্রিকেটারদের কথা কারও ভাবা উচিত ছিল। এ রকম পরিস্থিতিতে সারা দিন রোদের মধ্যে খেলানো ক্রিকেটারদের জন্য খুবই অমানবিক।’

আর কদিন পরেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। মেগা এই টুর্নামেন্টের আগে ডিপিএল টি-টোয়েন্টি ফরম্যাটে করা যেত বলে জানিয়ে সাকিব বলেন, টি–টোয়েন্টি বিশ্বকাপের আগে সুপার লিগের খেলা টি–টোয়েন্টি সংস্করণের হলে ক্রিকেটারদের ভালো প্রস্তুতি হতো, অল্প সময়ের মধ্যে খেলা শেষ হয়ে যেত এবং তারা আরও বেশি ম্যাচ খেলার সুযোগ পেতেন। সুপার লিগের ছয়টি দল যদি টি–টোয়েন্টি সংস্করণে লিগের এই পর্বটা খেলত, তাহলে এই ছয় দলের ৯০ ক্রিকেটার টি–টোয়েন্টি প্রস্তুতির ভালো সুযোগ পেতেন।

ভবিষ্যতে দায়িত্ব পেলে পরিবর্তনের আভাস দিয়ে সাকিব জানান কখনো দায়িত্ব পেলে (হাসতে হাসতে) এগুলো ঠিক করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *