ম্যাচ হারলেও বিশ্বরেকর্ড গড়লেন সাকিব

খেলা স্লাইড

জুলাই ৪, ২০২২ ৮:১৫ পূর্বাহ্ণ

ডমিনিকায় প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গেছে। রোববার (৩ জুলাই) দ্বিতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের কাছে বাংলাদেশ হেরেছে ৩৫ রানে। তবুও সবার থেকে আলাদা ছিলেন সাকিব। এদিন গড়েছেন এক বিশ্বরেকর্ড।

অলরাউন্ডার হিসেবে তিনি কিংবদন্তিদের কাতারে। ক্রিকেটে অনেক প্রথমের জন্ম এই সাকিব আল হাসানের হাত ধরে। এমনই এক প্রথম কোনো খেলোয়াড়ের করা রেকর্ডে নাম লেখালেন সাকিব। রোববার ডমিনিকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে এই ফরম্যাটে ২ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন সাকিব।

টি-টোয়েন্টিতে ১০০ উইকেটের ক্লাবে তো ঢুকেছেন আরও আগে। এবার ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে এই ফরম্যাটে ২ হাজার রান এবং ১০০ উইকেট নেয়ার কীর্তি দেখিয়েছেন তিনি।

যদিও দলকে জেতাতে পারেননি সাকিব। তবে সাকিবের ব্যাটেই ম্যাচে যা একটু লড়াই করেছে বাংলাদেশ। ইনিংসের ১৯তম ওভারে ওবেদ ম্যাকয়কে ছক্কা হাঁকিয়ে দুই হাজার রানে পা রাখেন সাকিব। শেষ পর্যন্ত তিনি অপরাজিত থাকেন ৫২ বলে ৬৮ রানে।

এর আগে বল হাতেও একটি উইকেট নেন সাকিব। সব মিলিয়ে ৯৮ টি-টোয়েন্টি ম্যাচ খেলে বিশ্বসেরা অলরাউন্ডারের নামের পাশে এখন ২০০৫ রান, উইকেট ১২০টি। এর আগে ১০০ উইকেট এবং ১ হাজার রানের ‌‘ডাবল’ গড়া ইতিহাসের প্রথম ক্রিকেটারও ছিলেন সাকিব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *