সাকিবের চোট নিয়ে ‘উচ্ছ্বাসে’ ক্ষুব্ধ মাশরাফির পোস্ট

সাকিবের চোট নিয়ে ‘উচ্ছ্বাসে’ ক্ষুব্ধ মাশরাফির পোস্ট

খেলা স্পেশাল

অক্টোবর ১, ২০২৩ ৯:৫১ পূর্বাহ্ণ

শ্রীলঙ্কার বিপক্ষে শুক্রবার প্রথম প্রস্তুতি ম্যাচের আগের দিন অনুশীলনে পায়ে চোট পান সাকিব আল হাসান। ফলে অনিশ্চয়তা দেখা দিয়েছে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে সাকিবের খেলা নিয়েও। গতকাল বিশ্রামে ছিলেন বাংলাদেশের অধিনায়ক।

এ কারণে বাংলাদেশের সমর্থকদের একাংশের উচ্ছ্বাস দেখা গেছে। আর এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ কেউ লিখেছেন, সাকিবকে দেশে পাঠিয়ে দেওয়া হোক। এমন আচরণে ক্ষোভে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভক্তদের উদ্দেশ্যে এক পোস্ট করেছেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

মূলত তামিমের বিশ্বকাপ দলে না থাকা ইস্যুতে বিভক্ত হয়ে পড়েছেন দুই তারকা ক্রিকেটারের ভক্তরা। এ কারণেই সাকিবের চোটে নিজেদের ক্ষোভের বহিঃপ্রকাশ দেখাচ্ছেন সমর্থকরা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে মাশরাফি লিখেছেন, সাকিবের ইনজুরি ছিল, তাই আজ খেলতে পারেনি। দোয়া করি, সে দ্রুত সুস্থ হয়ে উঠুক। কিন্তু অনেকেই দেখলাম লিখছে বা বলছে, তার যেহেতু ইনজুরি, তাহলে কি সে খেলবে নাকি বসে থাকবে! আবার অনেকে লিখছেন, তার যেহেতু ইনজুরি, তাহলে দল থেকে বের করে দেওয়া উচিত।

ভক্তদের এমন আচরণকে অসুস্থতার সঙ্গে তুলনা করে সাবেক বাংলাদেশ অধিনায়ক যোগ করেন, এটা কী কোনো কথা হলো? এ কী অসুস্থতা…! এ কোন প্রজন্মকে দেখছি আমরা, কোন চিন্তা নিয়ে তারা বড় হচ্ছে? মনে এত হিংসার চাষ করে তারা নিজেদের জীবনেই বা কী অর্জন করবে…!

মাশরাফি ভক্ত-সমর্থকদের প্রতি বিশ্বকাপ দলের পাশে থাকার অনুরোধ জানিয়েছেন। তিনি বলেছেন, এটা কী কোনো একজনের দল, নাকি আমাদের দেশের দল? শুধু সাকিব নয়, ওরা সবাই আমাদের দেশের প্রতিনিধি। আমাদের বিশ্বকাপ স্বপ্নের ধারক ওরা। কারো প্রিয় ক্রিকেটার থাকবে না, কারো প্রিয় ক্রিকেটার হয়তো প্রত্যাশা মতো পারফর্ম করবে না। কিন্তু দলটা তো আমাদের সবার।

এটাই মনে রাখা উচিত…। বিশ্বকাপে দলের পাশে থাকা আর ওদেরকে বিশ্বাস জোগানো এখন সবচেয়ে জরুরি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *