ভারতে নতুন পরিচয়ে মিথিলা, বইছে আলোচনার ঝড়!

ভারতে নতুন পরিচয়ে মিথিলা, বইছে আলোচনার ঝড়

বিনোদন স্পেশাল

ফেব্রুয়ারি ২৮, ২০২৩ ১১:১০ পূর্বাহ্ণ

নন্দিত অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা এতদিন গান, টেলিভিশন, ওটিটি, সিনেমায় কাজ করেছেন। তবে রেডিও নাটকে এবারই প্রথম অভিনয় করেলেন তিনি। আর নাটকটি প্রচার হওয়ার পর দর্শকদের মাঝে বেশ সাড়া ফেলেছে। চলছে তাকে নিয়ে ব্যাপক আলোচনা।

মিথিলা অভিনীত রেডিও নাটকটির নাম ‘মৌমাছির শোক।’ রোববার ভারতের জনপ্রিয় এফএম রেডিও স্টেশন রেডিও মিরচিতে প্রচারিত হয় নাটকটি।

বাংলা সাহিত্যের রোমাঞ্চকর কিছু গল্প নিয়ে সাজানো রেডিও মিরচির ‘সানডে সাসপেন্স’-এর নাটক ‘মৌমাছির শোক।’ এ নাটকের গল্পটি মূলত ক্যাফেটেবল থেকে প্রকাশিত ‘ছায়া জগতের গল্প’ বইটি থেকে নেয়া। শমীতা দাশগুপ্তর লেখায় গল্পটি আরও অসাধারণ ও রোমাঞ্চকর হয়ে উঠেছে।

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

এ নাটকের গল্প প্রসঙ্গে মিথিলা জানান, তিনজন নারীকে ঘিরে কাহিনি এগিয়ে যাবে। এ নাটকে মূল তিন নারী চরিত্রের একজনের কণ্ঠে অভিনয় করতে দেখা যাবে আমাকে। আমার চরিত্রের নাম রোকসানা। অভিবাসী এক নারীর চরিত্র এটি।

বৈবাহিক কারণে বছরের অনেকটা সময় কলকাতায় থাকতে হয় মিথিলাকে। দেশের পাশাপাশি সেখানেও জমিয়ে কাজ করছেন এ অভিনেত্রী। সে সূত্র ধরেই কলকাতার রেডিও মিরচি থেকে এ নাটকে কণ্ঠ দেয়ার অনুরোধ করা হয় মিথিলাকে।

গল্প পড়ে ভালো লাগার পরই কাজে নেমে পড়েন মিথিলা। ‘মৌমাছির শোক’ নাটকটি ভারতের রেডিও মিরচি বাংলায় প্রচারিত হয়েছে। রেডিও মিরচি বাংলার ইউটিউব চ্যানেলে দুই পার্টে শোনা যাচ্ছে নাটকটি।

৫৫ মিনিট ৪ সেকেন্ড নাটকটির প্রথম পর্ব এবং দ্বিতীয় পর্বটি ৫০ মিনিট ১৩ সেকেন্ডের। রহস্যে ঘেরা এ নাটকটির কমেন্টস থেকে বোঝা যায় নেটিজেনদের মধ্যে বেশ ভালোই ঝড় তুলেছে। নেটিজেনদের একজন লিখেছেন, একসঙ্গে দুই পর্ব, অসাধারণ। রোববার দিনটা সুন্দর কেটেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *