‘সহকারী কোচ’র দায়িত্ব পালন করেছেন মেসি: স্কালোনি

‘সহকারী কোচ’র দায়িত্ব পালন করেছেন মেসি: স্কালোনি

খেলা

ডিসেম্বর ১৯, ২০২৩ ২:০৫ অপরাহ্ণ

গত বছরের ঠিক এইদিনে ৩৮ বছরের খরা ঘুচিয়ে বিশ্বকাপ উঁচিয়ে ধরে আর্জেন্টিনা। বিজয়ের এই যাত্রায় দলকে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি দারুণ পারফরম্যান্স করেন লিওনেল মেসি। তাইতো দলের কোচ লিওনেল স্কালোনি তাকে বলছেন ‘সহকারী কোচ’।

কাতার বিশ্বকাপের ছন্দময় ফুটবল খেলে টুর্নামেন্টসেরার পুরস্কার পান মেসি। প্রতি ম্যাচে ধারাবাহিক অবদান রেখে বেশ কয়েকটি রেকর্ড গড়ার পাশাপাশি ফাইনালে জোড়া গোল করে দলকে শিরোপা জেতানোয় বড় অবদান রাখেন তিনি। আসরজুড়ে নেতৃত্বে থাকা এই ফরোয়ার্ড দলের সবাইকে যেভাবে একত্রিত করেছেন, যেভাবে দিকনির্দেশনা দিয়েছেন সেসব বিষয় তুলে ধরে স্কালোনি মেসিকে আখ্যা দেন সহকারী কোচ হিসেবে।

লরিয়াস স্পিরিট অব স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে আর্জেন্টাইন কোচ বলেন, ‘সে সঠিকভাবে নেতৃত্ব পালন করেছে। শুধু অধিনায়ক নয়, বরং একজন নেতা হিসেবে সবাইকে একত্রিত করেছে। এবং অবশ্যই এটার উদাহরণ হিসেবে প্রতিপক্ষকে হারিয়ে দেখিয়েছে। সে আমাদের সবসময় সাহায্য করে গেছে। সবসময় আমাদের সঙ্গে ভালো ছিল। তাকে কোচিং করাতে পেরে আমি খুবই খুশি। ’

কাতার বিশ্বকাপ ঘরে তুলে মেসিদের এখন লক্ষ্য পরবর্তী কোপা আমেরিকা। আর্জেন্টাইন এই সুপারস্টার যে পরবর্তী এই আসর জিততে চান, তিনি সেটি আগেই বলে দিয়েছেন। এমনকি পরবর্তী বিশ্বকাপে খেলার সম্ভাবনাও জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *