রোনালদোর রেকর্ডে উড়লো পর্তুগাল

রোনালদোর রেকর্ডে উড়লো পর্তুগাল

খেলা

মার্চ ২৪, ২০২৩ ১০:৫৮ পূর্বাহ্ণ

বিশ্বকাপেই বেঞ্চে ঠাঁই হয় ক্রিস্টিয়ানো রোনালদোর। মরক্কোর কাছে কোয়ার্টার ফাইনালে হেরে অশ্রুসিক্ত চোখে কাতার থেকে বিদায় নিতে হয়েছিল তাকে। এরপর সৌদি ক্লাব আল নাসরে পাড়ি জমান তিনি। সেখানেই ফুটবল মাঠে দ্যুতি ছড়ান সিআর সেভেন।

অবশেষে ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে দলে সুযোগ পান রোনালদো। পর্তুগালের নতুন কোচ রবার্তো মার্টিনেজ হীরে চিনতে ভুল করেননি। এজন্য পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলারকে শুরুর একাদশেই রাখেন তিনি।

ঘরের মাঠ লিসবনে লিচনস্টেইনের বিপক্ষে মুখোমুখি হয় পর্তুগাল। এ ম্যাচে লিচনস্টেইনকে ৪-০ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়েছে পর্তুগিজরা। আর মাঠে নেমেই নিজের নামের পাশে দুই গোল যোগ করেন রোনালদো।

এদিন ম্যাচের শুরুতেই দলকে এগিয়ে নেন ক্যানসেলো। ৪৭ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন বার্নাদো সিলভা। এরপর জোড়া গোল করেন রোনালদো। ৫১ মিনিটে পেনাল্টি এবং ৬৩ মিনিটে দুর্দান্ত ফ্রি কিক থেকে গোল করেন এ পর্তুগিজ যুবরাজ।

এর আগে প্রীতি ম্যাচটিতে মাঠে নেমেই বিশ্বরেকর্ড গড়ে ফেলেন রোনালদো। জাতীয় দলের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলা ফুটবলার এখন তিনিই।

২০২২ সালে কাতার বিশ্বকাপে পর্তুগালের হয়ে ১৯৬তম ম্যাচ খেলেন রোনালদো। এবার লিচনস্টেইনের বিপক্ষে মাঠে নেমে ১৯৭তম ম্যাচটি খেললেন তিনি।

এর আগে ফুটবল ইতিহাসে ১৯৬টি ম্যাচ খেলেছেন কুয়েতের বদর আল মুতাওয়া। যিনি তার সবশেষ ম্যাচটি খেলেন ২০২২ সালের ১৪ জুন।

প্রসঙ্গত, এখন পর্যন্ত ১৯৭ ম্যাচ খেলে ১২০ গোল করেছেন রোনালদো। যা আন্তর্জাতিক ফুটবলে তার চেয়ে বেশি গোল আর কারোই নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *