‘রামসাগর এক্সপ্রেস’ উদ্বোধন মঙ্গলবার

জাতীয় স্লাইড

আগস্ট ২৮, ২০২৩ ২:০৯ অপরাহ্ণ

দীর্ঘ ১১ বছর বন্ধ থাকার পর আবারও চালু হচ্ছে রামসাগর এক্সপ্রেস ট্রেন। আগামীকাল মঙ্গলবার নতুন এ যাত্রাপথের উদ্বোধন করবেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

সোমবার রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার সিরাজ উদ-দৌলা খান এ তথ্য জানান।

তিনি বলেন, আগামীকাল রেলপথ মন্ত্রী গাইবান্ধার সাঘাটা উপজেলার বোনারপাড়া রেলওয়ে স্টেশন থেকে পঞ্চগড় পর্যন্ত রামসাগর এক্সপ্রেস ট্রেনটি চলাচলের জন্য উদ্বোধন করবেন। তার পরদিন ৩০ আগস্ট থেকে জনসাধারণের যাতায়াতের জন্য চালু হবে ট্রেনটি।

স্থানীয় সূত্রে জানা গেছে, ২০১২ সালের ২৪ আগস্ট হঠাৎ বন্ধ হয়ে যায় রামসাগর এক্সপ্রেস ট্রেন চলাচল। এত বছর পর ট্রেনটি চালু হওয়ার খবরে খুশি গাইবান্ধা জেলা ছাড়াও রংপুর ও দিনাজপুরসহ কয়েক জেলার মানুষ। ট্রেনটি চালু হলে একদিকে প্রসার ঘটবে এই অঞ্চলের ব্যবসা বাণিজ্যের। অন্যদিকে ভোগান্তি কমে চলাচল সহজ হবে যাত্রীদের।

এর আগে রেলপথ মন্ত্রণালয়ের এক আদেশে বলা হয়, বোনারপাড়া-দিনাজপুর-বোনারপাড়া সেকশনে আগে চলাচল করা রামসাগর ট্রেনের (৫৯/৬০) রুট বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন পর্যন্ত বর্ধিত করে পুনরায় চালুর জন্য লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে ম্যানেজারের প্রস্তাবিত সময়সূচি অনুযায়ী পরিচালনার জন্য অনুমোদন করা হলো। ট্রেনটি আগামী ৩০ আগস্ট বোনারপাড়া স্টেশন থেকে সময়সূচি অনুযায়ী চলাচল করবে।

নতুন সময়সূচি অনুযায়ী, রামসাগর এক্সপ্রেস (৫৯) ভোর সাড়ে ৫টায় বোনারপাড়া থেকে যাত্রা শুরু করে দুপুর ২টা ৫০ মিনিটে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে পৌঁছাবে। আর রামসাগর এক্সপ্রেস (৬০) বিকেল ৫টা ২০ মিনিটে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন থেকে যাত্রা করে রাত ১টায় বোনারপাড়া রেলওয়ে স্টেশনে পৌঁছাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *