যৌন নির্যাতনের শিকার হওয়া শিশুদের কাছে ক্ষমা চাইল অস্ট্রেলিয়া

যৌন নির্যাতনের শিকার হওয়া শিশুদের কাছে ক্ষমা চাইল অস্ট্রেলিয়া

খেলা

অক্টোবর ৪, ২০২২ ৯:০১ পূর্বাহ্ণ

বিভিন্ন সময় যৌন নির্যাতনের শিকার হওয়া শিশুদের কাছে ক্ষমা চেয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। শুধু তাই নয় ভবিষ্যতে যাতে এমন ঘটনার পুনরাবৃত্তি না হয়, সেজন্য কঠোর পদক্ষেপ নেওয়ার কথা বলেছে সিএ।

সোমবার সিএর চেয়ারম্যান লাচলান হেন্ডারসন সিডনি মর্নিং হেরাল্ডকে বলেছেন, শিশু যৌন নিপীড়নের মতো ভয়ংকর সমস্যা সমাজে এবং ক্রিকেটসহ বিভিন্ন খেলায় দীর্ঘদিন ধরে হয়ে আসছে। যা ঘটে গেছে, তা আমরা বদলাতে পারব না। তবে ভুক্তভোগীদের যেটুকু পারা যায় সহযোগিতা করা দরকার।

তিনি আরও বলেন, অস্ট্রেলিয়ার ক্রিকেটে জড়িত থাকা অবস্থায় কেউ যৌন নিপীড়নের শিকার হয়ে থাকলে ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে আমি ক্ষমা প্রার্থনা করছি।

অস্ট্রেলিয়ার ক্রিকেটে শিশু যৌন নিপীড়নের ঘটনা একাধিকবার শোনা গেছে। চলতি বছরের শুরুতে সাবেক এক জুনিয়র ক্রিকেটার সিএর বিরুদ্ধে মামলা করেন। তার অভিযোগ, ১৯৮৫ সালে অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ দলের ভারত ও শ্রীলঙ্কা সফরের সময় যৌন নিপীড়নের শিকার হয়েছিলেন।

এর আগে ২০০৯ সালে স্কুলশিক্ষার্থী নিপীড়নের দায়ে অস্ট্রেলিয়ার সাবেক রাজ্য ক্রিকেটার ইয়ান কিংকে কারাদণ্ড দেওয়া হয়। নব্বইয়ের দশকে কোচ থাকার সময় তিনি এ অপরাধ করেছিলেন বলে প্রমাণিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *