যেসব ব্যাংক শুক্রবারও খোলা

যেসব ব্যাংক শুক্রবারও খোলা

অর্থনীতি স্লাইড

জানুয়ারি ৫, ২০২৪ ১২:৩৭ অপরাহ্ণ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ব্যয় পরিশোধের সুবিধার্থে আজ (শুক্রবার) সারাদেশের তফসিলি ব্যাংকের সংশ্লিষ্ট শাখাগুলো খোলা আছে। শনিবারও ব্যাংকগুলোতে এ সেবা পাওয়া যাবে।

এর আগে, বৃহস্পতিবার নির্বাচনী ব্যয় পরিশোধের সুবিধার্থে নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশের পর ৫ ও ৬ জানুয়ারি তফসিলি ব্যাংক খোলা রাখতে সার্কুলার জারি করেছে বাংলাদেশ ব্যাংক।

সার্কুলারে বলা হয়, বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয় এর ৩ জানুয়ারি ২০২৪ তারিখের স্মারক নং-১৭.০০.০০০০.০৩৪.৩৬.০১৮. ২৩(অংশ-৭)-০৯ এর প্রেক্ষিতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশন সচিবালয়, রিটার্নিং অফিসার ও নির্বাচন সংশ্লিষ্ট বিভিন্ন কর্মকর্তা/কর্তৃপক্ষ কর্তৃক ভোটকেন্দ্র ও ভোট গ্রহণকারী কর্মকর্তা তথা নির্বাচন সংক্রান্ত ব্যয় নির্বাহের লক্ষ্যে ব্যাংক হতে নগদ অর্থ উত্তোলনের সুবিধার্থে পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিতপূর্বক সীমিত সংখ্যক জনবল দিয়ে ঢাকা, চট্টগ্রাম ও অন্যান্য মহানগরীসহ জেলা ও উপজেলা পর্যায়ে তফসিলি ব্যাংক এর সংশ্লিষ্ট শাখা আগামী ৫ ও ৬ জানুয়ারি ২০২৪ তারিখ শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটির দিন খোলা থাকবে।

তবে যেসব কর্মকর্তা বা কর্মচারীকে ভোট গ্রহণকারী কর্মকর্তা বা নির্বাচনী দায়িত্ব প্রদান করা হয়েছে তাদের উল্লিখিত ব্যাংকিং কাজে নিয়োজিত না করার জন্য নির্দেশ প্রদান করা হলো।

এর আগে, বুধবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচনী ব্যয় নির্বাহের লক্ষ্যে ভোটের আগের দুইদিন (শুক্র ও শনিবার) তফসিলি ব্যাংকগুলো খোলা রাখার নির্দেশ দেয় নির্বাচন কমিশন (ইসি)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *