মহান বিজয় দিবসে প্রবাসী আওয়ামী নির্বাচনী প্রচার ফোরাম এর শ্রদ্ধা নিবেদন

জাতীয় স্পেশাল স্লাইড

ডিসেম্বর ১৬, ২০২৩ ৮:৫৯ অপরাহ্ণ

আজ ১৬ ই ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন প্রবাসী আওয়ামী নির্বাচনী প্রচার ফোরাম।

উপস্থিত ছিলেন – যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সম্মানিত সভাপতি ও সংগঠনের উপদেষ্টা ডক্টর সিদ্দিকুর রহমান সিদ্দিক, রাশিয়া আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও সংগঠনের উপদেষ্টা ডক্টর শফিকুল ইসলাম, সংগঠনের প্রধান সমন্বয়ক জনাব, এম এ ফারুক প্রিন্স। সদস্য সচিব জনাব মোহাম্মদ জাহাঙ্গীর ফরাজি (সি আই পি), চায়না আওয়ামী লীগের সভাপতি ও সংগঠন এর সমন্বয়ক মো: জনি ব্যাপারি, কানাডা আওয়ামী লীগের সাবেক সদস্য সংগঠনের সমন্বয়ক আলীম উল্লাহ খোকন, বাংলাদেশ আওয়ামী কেন্দ্রীয় উপ কমিটির সদস্য এবং সংগঠন এর সমন্বয় মোহাম্মাদ রিপন ফকির, ব্রাজিল আওয়ামী লীগের নেতা ও সংগঠনের সমন্বয়ক এ এইচ এম খায়রুল ইসলাম, জার্মান আওয়ামী সেচ্ছাসেবক লীগের সভাপতি এবং সংগঠন এর সমন্বয়ক সাবরা খান, দক্ষিণ কোরিয়া আওয়ামী লীগের সভাপতি এবং সংগঠন এর সমন্বয়ক কাজী সাইফুল করিম, জার্মান আওয়ামী লীগের সহ সভাপতি সংগঠন এর সমন্বয়ক সাগির খান, ইতালি আওয়ামী লীগের সদস্য ও সংগঠন এর সদস্য হাজী মিজান প্রধান, তুরুস্ক আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি এবং সংগঠন এর সদস্য শেখ আজিম সিরাজ, বঙ্গবন্ধু সৈনিক লীগ নারায়ণগঞ্জ জেলার সভাপতি এবং সংগঠন এর সদস্য মোহাম্মদ জসিম উদ্দিন জসিম, কানাডা আওয়ামী লীগের সাবেক সদস্য সংগঠন এর সদস্য প্রদীপ কুমার দাস, মালয়েশিয়া জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক এবং সংগঠন এর সদস্য শাহ আলম হাওলাদার, সুইজারল্যান্ড আওয়ামী লীগের সহ সভাপতি সংগঠন এর সদস্য গোলাম মোর্শেদ সাচ্চু, যুক্তরাজ্য ডেভন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সংগঠন এর সদস্য খন্দকার মাহতাবুর রহমান হক জয়, সাবেক সভাপতি ইতালি আওয়ামী লীগ ভারেঞ্জ প্রভিন্স এর সাবেক সভাপতি সিরাজুল ইসলাম হাওলাদার, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক সদস্য সংগঠন এর সদস্য শাহ মো : যুবায়ের যুব, তুরুস্ক আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং সংগঠন এর সদস্য আবু বকর সিদ্দিক, মালদ্বীপ আওয়ামী লীগের সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক মো: নুরে আলম রিন্টু,ইতালি পালেরমো আওয়ামী লীগের সাবেক প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, সংগঠন এর সদস্য মোহাম্মাদ ফজলুল হক, চায়না আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক, সংগঠন এর সদস্য নওশাদুল আমান চৌধুরী (নওশাদ), সহ মালদ্বীপ, চায়না,মালয়েশিয়া, সিংগাপুর, জাপান,ব্রাজিল,ফিলিপাইন, দুবাই,কুয়েত,কাতার,ফ্রান্স,গ্রীস, সউদি আরব, হংকং, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, আয়ারল্যান্ড, বেলজিয়াম, স্পেন,দক্ষিণ কোরিয়া,অস্ট্রেলিয়া, সাউথ আফ্রিকা, তুরুস্ক,পোল্যান্ড,অস্ট্রিয়া,লিথুনিয়া,চেকরিপাবলিক,রাশিয়া,পর্তুগাল,নেদারল্যান্ড,ভিয়েতনাম,উজবেকিস্তান, বিভিন্ন দেশের আওয়ামী লীগের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে বক্তারা বলেন, শেখ হাসিনার সরকার বার বার দরকার, উন্নয়নের সরকার বার বার দরকার।

উপদেষ্টা ডক্টর সিদ্দিকুর রহমান সিদ্দিক বলেন – যুক্তরাষ্ট্রের বোস্টন ইউনিভার্সিটি, ব্রিজপোর্ট বিশ্ববিদ্যালয় এবং ব্যারি বিশ্ববিদ্যালয়, জাপানের ওয়াসেদা বিশ্ববিদ্যালয়, স্কটল্যান্ডের অ্যাবারটে বিশ্ববিদ্যালয়, ভারতের বিশ্বভারতী এবং ত্রিপুরা বিশ্ববিদ্যালয়, অস্ট্রেলিয়ার ন্যাশনাল ইউনিভার্সিটি, ব্রাসেলসের বিশ্ববিখ্যাত ক্যাথলিক বিশ্ববিদ্যালয়, রাশিয়ার পিপলস ফ্রেন্ডশিপ বিশ্ববিদ্যালয় এবং স্টেট ইউনিভার্সিটি অব পিটার্সবার্গ, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় তাঁকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি প্রদান করে। এছাড়া ফ্রান্সের ডাওফি বিশ্ববিদ্যালয় তাঁকে ডিপ্লোমা প্রদান করে।
সামাজিক কর্মকাণ্ড, শান্তি ও স্থিতিশীলতার ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য শেখ হাসিনাকে বিশ্বের বিভিন্ন সংস্থা সম্মানিত করেছে। বাংলাদেশের জনগণ জননেত্রী শেখ হাসিনাকে আবারো প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চায়। নৌকায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনা কে পুনরায় নির্বাচিত করুন।

প্রধান সমন্বয়ক এম এ ফারুক প্রিন্স তার বক্তব্য বলেন – মৌলবাদ, জঙ্গিবাদ এবং সন্ত্রাসবাদ মোকাবিলায় শেখ হাসিনা সরকার সব সময়ই আপোষহীন। শত বাধা-বিপত্তি এবং হত্যার হুমকিসহ নানা প্রতিকূলতা উপেক্ষা করে শেখ হাসিনা ভাত-ভোট এবং সাধারণ মানুষের মৌলিক অধিকার আদায়ের জন্য অবিচল থেকে সংগ্রাম চালিয়ে গেছেন। তাঁর নেতৃত্বে বাংলাদেশের জনগণ অর্জন করেছে গণতন্ত্র ও বাক-স্বাধীনতা। বাংলাদেশ স্বল্পোন্নত হতে উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে। তাই আমরা প্রবাসী আওয়ামী লীগ ৭ ই নির্বাচন পর্যন্ত মাঠে থেকে প্রচার প্রচারণা চালিয়ে, ভোটারদেরকে ভোট কেন্দ্রে ভোট দিতে উৎসাহিত করে ভোটের মাধ্যমে জননেত্রী শেখ হাসিনা কে জয়ি করে পুনরায় প্রধানমন্ত্রী বানিয়ে ঘরে ফিরবো ইনশাআল্লাহ।

সদস্য সচিব মোহাম্মদ জাহাঙ্গীর ফরাজি (সি আই পি) বলেন- তলাবিহীন ঝুড়ি থেকে বাংলাদেশ আজ সম্ভাবনার দেশে পরিণত হয়েছে। এসব সম্ভব করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশের যে প্রান্তেই যাই, সেখানেই দেখি শেখ হাসিনার জনপ্রিয়তা আকাশচুম্বী। পদ্মা সেতু নির্মাণ প্রকল্পটিকে প্রধানমন্ত্রী সর্বোচ্চ অগ্রাধিকার প্রকল্প হিসেবে চিহ্নিত করেন এবং এ প্রকল্প দ্রুত এগিয়ে নেয়ার নির্দেশ দেন। কথিত দুর্নীতির ষড়যন্ত্রের অভিযোগ এনে বিশ্বব্যাংকসহ উন্নয়ন সহযোগী সংস্থাগুলো পদ্মা সেতু প্রকল্প থেকে সরে গেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ সালের জানুয়ারিতে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণের সিদ্ধান্ত ঘোষণা করেন এবং ২০২২ সালের মধ্যে তা বাস্তবায়ন করে বিশ্ববাসীর সামনে বাংলাদেশের আর্থিক সামর্থ্য তুলে ধরেন। শেখ হাসিনার এই একটি মাত্র সিদ্ধান্ত তাকে একজন সাহসী, আপসহীন এবং আত্মবিশ্বাসী রাষ্ট্রনায়ক হিসেবে সারা বিশ্বে প্রতিষ্ঠিত করেছে। তিনি আরো বলেন জননেত্রী শেখ হাসিনা আবারো নির্বাচিত হয়ে প্রধানমন্ত্রী হলে বাংলাদেশ আরো উন্নয়ন হবে। তাই ৭ ই জানুয়ারি পর্যন্ত মাঠে থেকে আওয়ামী লীগের পক্ষে নির্বাচন প্রচারণা করে জয়যুক্ত হয়েই ঘরে ফিরবো ইনশাআল্লাহ।

সমন্বয়ক, প্রচার ও দপ্তর মোহাম্মাদ রিপন ফকির বলেন- বাংলাদেশ বর্তমানে সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল। বাংলাদেশের বিস্ময়কর উত্থান এবং নানা প্রতিকূল পরিবেশেও এর অগ্রযাত্রা সারা বিশ্বে প্রশংসিত ও স্বীকৃত। সাবেক ইউনেস্কো প্রধান ইরিনা বোকোভা বলেছিলেন, সাহসী নারী শেখ হাসিনা সারা বিশ্বকে পথ দেখাচ্ছেন। ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের পূর্বাভাস অনুযায়ী, ২০৩০ সাল নাগাদ বাংলাদেশ হবে বিশ্বের ২৪তম বৃহৎ অর্থনীতির দেশ। জাতিসংঘের সাবেক মহাসচিব বান কি মুন বলেছিলেন, অন্যান্য স্বল্পোন্নত দেশের উচিত বাংলাদেশকে অনুসরণ করা। এরই মধ্যে প্রধানমন্ত্রী ‘রূপকল্প ২০৪১ বাস্তবায়ন করে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার কথা বলেছেন। স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য প্রয়োজন স্মার্ট সরকার, স্মার্ট জনগণ, স্মার্ট অর্থনীতি ও স্মার্ট সমাজ। বাংলাদেশের অব্যাহত উন্নয়ন অগ্রযাত্রার স্বপ্নসারথি ও রূপকার জননেত্রী শেখ হাসিনা যেন স্মার্ট বাংলাদেশ বাস্তবায়ন করে যেতে পারেন, পরম করুণাময় আল্লাহর কাছে সে প্রার্থনা করি মহান আল্লাহ পাক জননেত্রী শেখ হাসিনাকে দীর্ঘায়ু জীবন দান করুন।

সমন্বয়ক মো: জনি ব্যাপারি বলেন- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রণীত পররাষ্ট্রনীতি ‘সকলের সাথে বন্ধুত্ব কারো সাথে বৈরিতা নয়’—এ মূলমন্ত্র বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাও অনুসরণ করেন। সেজন্য বাংলাদেশ কোনো জোটভুক্ত না হয়ে দুর্বল, সবল সব দেশের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখে। প্রতিবেশী দেশগুলোসহ সব দেশের সঙ্গে আমাদের দ্বিপক্ষীয় কূটনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক বিদ্যমান। দীর্ঘদিন ক্ষমতায় থাকার ফলে জাতিসংঘসহ বহুপক্ষীয় বৈশ্বিক ফোরামে জলবায়ু পরিবর্তন, সংকট মোকাবেলায় অর্থায়ন ও সম্পদ বণ্টন, যুদ্ধ বন্ধে ব্যবস্থা গ্রহণ, শরণার্থী প্রত্যাবাসন ও জ্বালানি নিরাপত্তা প্রভৃতি বিষয়ে শেখ হাসিনার উত্থাপিত প্রস্তাবগুলো প্রশংসিত হচ্ছে। তাই সকল প্রবাসী আওয়ামী লীগের নেতা কর্মিরা এক হয়ে প্রবাসী আওয়ামী নির্বাচনী প্রচার ফোরাম এর মাধ্যমে নির্বাচন প্রচারণা চালিয়ে যাবো। নৌকার ভোট চাইবো বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদেরকে ভোট দিয়ে জয়যুক্ত করে জয়যুক্ত করবো ইনশাআল্লাহ।

সমন্বয়ক মোহাম্মদ আলীম উল্লাহ খোকন বলেন- বর্তমানে দেশে ১০-১২টি মেগা প্রকল্প চলমান। ২০২২ সালের জুনে দেশে সর্ববৃহৎ মেগা প্রকল্প পদ্মা সেতু চালু হওয়ার ফলে যোগাযোগ উন্নয়নের ক্ষেত্রে বৈপ্লবিক অগ্রগতি হয়েছে। ঢাকার মেট্রোরেল ও এলিভেটেড এক্সপ্রেসওয়ে আংশিক চালু হয়েছে। কর্ণফুলী টানেল এ বছরের শেষ নাগাদ চালু হবে। রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, মাতারবাড়ী গভীর সমুদ্রবন্দর ও মাতারবাড়ী বিদ্যুৎ কেন্দ্র, রামপাল বিদ্যুৎ কেন্দ্রসহ আরো কয়েকটি বৃহদাকার বিদ্যুৎ কেন্দ্র এবং আরো কয়েকটি মেগা প্রকল্প আগামী দু-তিন বছরের মধ্যে সমাপ্ত হলে দেশের অবকাঠামোগত অগ্রগতিতে নতুন মাত্রা যুক্ত হবে। প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নে প্রধানমন্ত্রীর সদিচ্ছা ও সাহস প্রশংসনীয়। আমরা সবাই একসাথে মিলেমিশে আওয়ামী লীগের জন্য নৌকার জন্য ভোট চাইবো।

লেখক-
সমন্বয়ক,প্রচার ও দপ্তর মোহাম্মাদ রিপন ফকির কর্তৃক প্রকাশিত ও প্রচারিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *