বাংলাদেশ অর্থনীতিতে পাকিস্তানের চেয়ে এগিয়ে গেছে: নওয়াজ শরীফ

বাংলাদেশ অর্থনীতিতে পাকিস্তানের চেয়ে এগিয়ে গেছে: নওয়াজ শরীফ

জাতীয় স্লাইড

অক্টোবর ২৩, ২০২৩ ১:২৩ অপরাহ্ণ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ ৪ বছর নির্বাসনের পর দেশে ফিরেছেন। দেশে ফিরেই জনসভা করেছেন তিনি। সেখানে কথা বলেছেন বাংলাদেশ নিয়েও। নওয়াজ শরীফ বলেছেন, বাংলাদেশ এখন অর্থনৈতিকভাবে পাকিস্তানের চেয়ে এগিয়ে গেছে।

শনিবার লাহোরের জনসভায় দেওয়া ভাষণে এ কথা বলেন তিনি।

গত ৪ বছর যুক্তরাজ্যে নির্বাসনে ছিলেন পিএমএল-এন প্রধান নওয়াজ। তার বিরুদ্ধে দুর্নীতিসহ একাধিক অভিযোগে মামলা চলছে। তবে গত বছর সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের পদত্যাগের পর আবার রাজনীতিতে সক্রিয় হয়ে ওঠেন নওয়াজ। বৃহস্পতিবার তার জামিন মঞ্জুর করে পাকিস্তানের হাইকোর্ট। এতে দেশে ফেরার পথ সুগম হয় তার।

নওয়াজ শরীফের ভাষণের অংশটুকু এক্স-এ পোস্ট করেছেন ভারতের উইওন নিউজের কূটনীতি ও প্রতিরক্ষা বিষয়ক প্রতিনিধি সিদ্ধান্ত সাবাল। সেখানে নওয়াজ শরীফকে বাংলাদেশের প্রশংসা করতে শোনা যায়।

ভাষণে নওয়াজ শরীফ বলেন, আজ যদি পূর্ব ও পশ্চিম পাকিস্তান আলাদা না হতো, তবে এর পরিধি অনেক বড় হতো এবং একটি ইকোনমিক করিডরে রুপ নিতো। ভারতও আমাদের সমীহ করতো।

তিনি আরো বলেন, বাংলাদেশ, যা সে সময় পূর্ব পাকিস্তান ছিল তাদের নিয়েই আমরা উন্নতি করতাম। আমরা বলতাম, পূর্ব পাকিস্তানে কারা থাকে? তারা পাট উৎপাদন করতো। আমরা বোঝা মনে করতাম। আমরা তাদের আলাদা করে ফেললাম। আর আজ তারাই আমাদের চেয়ে এগিয়ে গিয়েছে। আর আমরা পেছনে থেকে গেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *