ভিয়ারিয়ালের বিপক্ষে ধাক্কা খেল লেওয়ানডোস্কিরা

খেলা স্লাইড

এপ্রিল ৭, ২০২২ ১০:১৩ পূর্বাহ্ণ

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ধাক্কা খেল জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ। অপেক্ষাকৃত দুর্বল স্প্যানিশ ক্লাব ভিয়ারিয়ালের বিপক্ষে তারা হেরেছে ১-০ গোলের ব্যবধানে।

বুধবার (৬ এপ্রিল) রাতের ম্যাচে জার্মান জায়ান্টদের বিপক্ষে একমাত্র জয়সূচক গোলটি করেন ডাচ স্ট্রাইকার আরনাফট ডানজুমা।

২০১৭ সালের পর এই প্রথম অ্যাওয়ে ম্যাচে হারের স্বাদ পেল বায়ার্ন মিউনিখ। তবে মাত্র ১-০ গোলের ব্যবধানে এগিয়ে থেকে ভিয়ারিয়ালের খুশি হওয়ার কিছু নেই। কারণ কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে ঘরের মাঠে খেলবে লেওয়ানডোস্কিরা। আর ঘরের মাঠে বরাবরই বিধ্বংসী জার্মান জায়ান্টরা। আগামী ১২ এপ্রিল অ্যালিয়াঞ্জ অ্যারেনাতে স্প্যানিশদের আতিথেয়তা দেবে বায়ার্ন।

এর আগে, ম্যাচের ৮ মিনিটেই বায়ার্নের জালে বল জড়ায় ভিয়ারিয়াল। ডি বক্সের বাম কর্নার থেকে আক্রমণে গিয়ে বায়ার্নের রক্ষণভাগকে নাস্তানাবুদ করে লো চেলসো, পারেজো ও ডানজুমারা। লো চেলসো আক্রমণে গিয়ে বাম কর্নার থেকে বল পাস দেন পারেজোর উদ্দেশে। ডি বক্সে থাকা পারেজো বায়ার্নের রক্ষণভাগের খেলোয়াড়দের ফাঁকি দিয়ে আলতো ছোঁয়ায় বল পাঠান ডানজুমার উদ্দেশে। ডানজুমা জোরালো শটে কাপিয়ে তোলেন বায়ার্নের জাল।

একাধিক পা ঘুরে আসায় লক্ষ্যে স্থির রাখতে পারেনি ম্যানুয়েল নয়ার। ফলে তার বিশ্বস্ত গ্লাভস এদিন দাঁড়িয়ে দেখা ছাড়া আর কিছুই করতে পারেনি। প্রথমেই গোল হজম করলেও অবশ্য আক্রমণে পিছিয়ে ছিল না জার্মান জায়ান্টরা।

পুরো ম্যাচে ৬২ শতাংশ সময় বল দখলে রেখে তারা গোলের উদ্দেশে শট নিয়েছে ২২টি। তবে লক্ষ্যে রাখতে পেরেছে মাত্র ৪টি। তাতে অবশ্য প্রতিপক্ষের জাল ভেদ করতে পারেননি লেওয়ানডোস্কিরা। বিপরীতে ১২টি শটেরে একটিই লক্ষ্যে ছিল ভিয়ারিয়ালের। আর তাতেই সফল তারা।

এদিকে, লেওয়ানডোস্কির গোল খরার দিনে করিম বেনজেমার হ্যাটট্রিকে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগের আরেক ম্যাচে চেলসিকে ৩-১ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ।

এর আগে পিএসজির বিপক্ষেও হ্যাটট্রিক করে রাউন্ড অব-১৬ এর ম্যাচে দলকে ‍উদ্ধার করেছিলেন বেনজেমা। এনিয়ে আসরে ৮ ম্যাচে ১১ গোলের দেখা পেলেন তিনি। এমন ধারাবাহিক পারফরম্যান্স আগামী ব্যালন ডি’অরে অন্য সবার থেকে ফরাসি স্ট্রাইকারকে এগিয়ে রাখবে বহুগুণে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *