মেসির ব্যালন ডি’অর নিয়ে মায়ামির বিশেষ আয়োজন

খেলা

নভেম্বর ৪, ২০২৩ ২:০৫ অপরাহ্ণ

 

ফুটবল বিশ্বকে আরও একবার নিজের বিশেষত্ব সবাইকে জানান দিয়ে লিওনেল মেসি অষ্টম ব্যালন ডি’অর জিতেছেন। আর সেটিকেই বরণ করে নিতে বিশ্বকাপজয়ী তারকার ক্লাব ইন্টার মায়ামি করবে বিশেষ আয়োজন।গত ৩০ অক্টোবর রাতে প্যারিসের শ্যালে থিয়েটারে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে ফ্রান্স ফুটবলের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কারটি মেসির হাতে তুলে দেন সাবেক ইংলিশ তারকা ডেভিড বেকহাম। এটি মেসির অষ্টম ব্যালন ডি’অর।

এমন অর্জনকে ঘিরে নিউ ইয়র্ক সিটির বিপক্ষে একটি প্রদর্শনী ম্যাচ খেলার ঘোষণা দিয়েছে ইন্টার মায়ামি। ঘরের মাঠ ডিআরভি পিএনকে স্টেডিয়ামে আগামী ১০ নভেম্বর ম্যাচটি অনুষ্ঠিত হবে।এছাড়া এই প্রদর্শনী ম্যাচের আগে থাকবে বিশেষ অনুষ্ঠান। যেখানে ব্যালন ডি’অরের ট্রফি সকলের সামনে তুলে ধরা হবে। সেইসঙ্গে মায়ামির পক্ষ থেকে জর্জ মাস ও মেজর লিগ সকারের (এমএলএস) পক্ষ থেকে ডন গারবার বক্তব্য রাখবেন। থাকবে আরও কিছু বিশেষ আয়োজন।

প্রসঙ্গত, ১৯৫৬ সাল থেকে চলে আসা ব্যালন ডি’অরের পুরস্কার মেসির হাতে প্রথম ওঠে ২০০৯ সালে। এরপর টানা ২০১০, ২০১১ ও ২০১২ সাল পর্যন্ত তার থেকে এ পুরস্কারটি কেউ ছিনিয়ে নিতে পারেনি। দুই বছর বিরতি দিয়ে ২০১৫ সালে পঞ্চম ব্যালন ডি’অর ট্রফি ওঠে মেসির হাতে। এরপর ২০১৯ সালে ষষ্ঠ আর ২০২১ সালে জেতেন সপ্তম ট্রফিটি। প্রথম ছয়টি জেতেন বার্সেলোনায় থাকতে। সপ্তমটি পিএসজিতে যোগ দেয়ার পর। আর এবার রেকর্ডবুকে নাম লেখালেন যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামিকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *