ভিডিও তৈরি করতে বিমান বিধ্বস্ত, কনটেন্ট ক্রিয়েটরের জেল

ভিডিও তৈরি করতে বিমান বিধ্বস্ত, কনটেন্ট ক্রিয়েটরের জেল

মজার খবর স্পেশাল

জানুয়ারি ৫, ২০২৪ ১২:২৯ অপরাহ্ণ

নিজের ব্যক্তিগত বিমানকে ইচ্ছাকৃতভাবে দুর্ঘটনায় ফেলেন এক কনটেন্ট ক্রিয়েটর। এ অভিযোগে তাকে ৬ মাসের জেল দিয়েছে যুক্তরাষ্ট্রের এক আদালত। মূলত ইউটিউবে ভিউ বাড়ানোর জন্য এই কাণ্ড ঘটান তিনি।

ওই ব্যক্তির নাম ট্রেভর জ্যাকব। বার্তা সংস্থা এএফপি বলছে, নিজের ইউটিউব চ্যানেলের ভিউ বাড়াতে ২০২১ সালের নভেম্বরে তিনি এমন ছলাকলার আশ্রয় নেন। পরে বিমানটির দুর্ঘটনার ভিডিও পোস্ট করেন ইউটিউবে। এর শিরোনাম ছিল, ‘আই ক্র্যাশড মাই এয়ারপ্লেন অর্থাৎ আমি বিমান বিধ্বস্ত হয়েছে’।

ওই বছরের নভেম্বরে ক্যারোলাইনার দক্ষিণাঞ্চলের ওপর দিয়ে বিমান ওড়ানোর সময় ‘ইঞ্জিনে সমস্যা হলে কেমন অবস্থা সৃষ্টি হয়’ সেই অভিজ্ঞতা নিতে তিনি এই ঘটনা ঘটান। ঘটনা ক্যামেরায় ধারণ করেন। নাটকীয় এই ফুটেজ ইউটিউবে দেখা হয়েছে কয়েক লাখ।

ট্রেভর জ্যাকবের বয়স এখন ৩০ বছর। ভিডিওতে তাকে দেখা যায়, এক ইঞ্জিনবিশিষ্ট বিমানটি থেকে তিনি বেরিয়ে আসছেন। কিন্তু এক হাতে তার সেলফি স্টিক। পরে লস পাদ্রেস ন্যাশনাল ফরেস্টে সবজি চাষের ঘন একটি এলাকায় প্যারাস্যুট দিয়ে নামেন। বিমানের সব জায়গায় ক্যামেরা বসানো ছিল। ফলে জঙ্গলের মধ্যে কোথায় তা পতিত হচ্ছে সেই দৃশ্যও ধারণ করা হয়। এমনকি বিধ্বস্ত হয়ে যেখানে পড়ে, সেখানকার দৃশ্যও আছে ধারণ করা ভিডিওতে।

ঘটনার কয়েক সপ্তাহ পরে ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড এবং ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন এই দুর্ঘটনার তদন্ত শুরু করে। বিমানের ধ্বংসস্তূপ জ্যাকবকে সংরক্ষণ করার নির্দেশ দেওয়া হয়। কিন্তু তদন্তকারী কর্মকর্তাদের তিনি বলেন, বিমানটি কোথায় পতিত হয়েছে তা তিনি জানেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *