ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ চেয়ারম্যানের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন

দেশজুড়ে

ফেব্রুয়ারি ১৬, ২০২৩ ১২:৪৫ অপরাহ্ণ

মোঃ আব্দুল হান্নান,

ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের চেয়ারম্যান আল মামুন সরকারের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির বিরোদ্ধে সংবাদ সম্মেলন করেছেন জেলা পরিষদের ছয় সদস্য। ১৫ ফেব্রুয়ারী ২০২৩ রোজ বুধবার বেলা ৩ ঘটিকার সময় জেলা পরিষদের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলন করা হয়।এ সময় তার জেলা পরিষদ চেয়ারম্যান বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির চিত্র সাংবাদিকদের সামনে তুলে ধরেন।জেলা পরিষদ সদস্যরা সাংবাদিকদের আরো জানায়,চেয়ারম্যান আল মামুন সরকারের বিভিন্ন অনিয়ম,দুর্নীতি আর সেচ্ছাচারিতার কারণে ১২জন সদস্যের মধ্যে ৮জন সদস্য গত ৯ ফেব্রুয়ারী স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মন্ত্রী এবং সচিব বরাবর লিখিত অভিযোগ জমা দিয়েছেন।

অভিযোগকারী জেলা পরিষদের সদস্যরা হলেন, আখাউড়ার সাইফুল ইসলাম, সরাইলের পায়েল হোসেন মৃধা, নাসিরনগরের সামসুল কিবরিয়া রাজা,(হাকিম) আশুগঞ্জের বিল্লাল মিয়া, বাঞ্ছারামপুরের আবুল কালাম আজাদ, বিজয়নগরের বাবুল আক্তার,সদর উপজেলার বাবুল মিয়া ও সংরক্ষিত মহিলা সদস্য এম,বি কানিজ।

অভিযোগকারীদের মধ্যে বাবুল আক্তার ও বাঞ্ছারামপুরের আবুল কালাম আজাদ ছাড়া বাকি ৬ জন সদস্য সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।
বাবুল মিয়া বলেন, ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ চেয়ারম্যান উন্নয়ন প্রকল্পের চাহিদা প্রদানের একটি ফরম ছাপিয়ে বিতরণ করেছেন। উক্ত ছকে ইউনিয়ন পরিষদের সদস্য / চেয়ারম্যান, পৌরসভার মেয়র, উপজেলা চেয়ারম্যান এর সুপারিশ গ্রহণের বাধ্যবাধকতা উল্লেখ করা হয়েছে।
সংরক্ষিত ১.২ ও ৩নং ওয়ার্ড সদস্য এম,বি কানিজ বলেন, সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের চেয়ারম্যান স্থানীয় সরকার বিভাগের অনুমোদন গ্রহণ না করে প্রায় ৩ হাজার শীতবস্ত্র ক্রয় করেছেন, যার আনুমানিক মূল্য প্রায় ১০ লক্ষ টাকা। এ বিষয়ে জেলা পরিষদের সভায় কোন অনুমোদন গ্রহণ করা হয়নি।তিনি বলেন চেয়ারম্যানের অনিয়মের কথা জানিয়ে আমরা মন্ত্রণালয়ে লিখিত অভিযোগ দিয়েছি।

জানতে চাইলে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের চেয়ারম্যান আল মামুন সরকার সাংবাদিকদের বলেন, আমার বিরুদ্ধে করা সকল অভিযোগ মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত। আমি এসবের সাথে জড়িত নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *