বেলকুচিতে বই উৎসব পালিত-২০২৪

শিক্ষা

জানুয়ারি ১, ২০২৪ ৯:৪০ অপরাহ্ণ

মোঃ জাহিদুল হক আজিম,বেলকুচি সিরাজগঞ্জ

“নতুন  বই সবাই নেব’ পড়া শোনায় মন দেব”

এই প্রতিপাদ্য কে সামনে রেখে  সারাদেশের ন্যায় সিরাজগঞ্জের বেলকুচিতে পালিত হল বই উৎসব ২০২৪। বেলকুচি উপজেলা  শিক্ষা অফিসের আয়োজনে বেলকুচির সুনাম ধন্য শিক্ষা প্রতিষ্ঠান শেরনগর নতুন পাড়া  মডেল সরকারী  প্রাথমিক বিদ্যালয় মাঠে ও সোহাগপুর সরকারি  শ্যামকিশোর  পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের আয়োজনে বেলকুচিতে বই উৎসব পালিত হয়।

প্রথমে সকাল ১১ টায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ও পরে সোহাগপুর সরকারি শ্যামকিশোর পাইলট উচ্চ বিদ্যালয়ে  শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ করা হয়। উভয় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেলকুচি উপজেলা নিবার্হী কর্মকর্তা  আফিয়া সুলতানা কেয়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জনাব এস এম গোলাম রেজা ও প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জনাব মোস্তফিজুর রহমান, বেলকুচি প্রেস ক্লাবের সভাপতি গাজী সাইদুর রহমান সহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ বছর বেলকুচিতে  মাধ্যমিক পর্যায়ে ৩২ স্কুলে ও ৯ মাদ্রাসায় প্রায় ২’৯৯’০০০/ বই বই করা হয় ও প্রাথমিক বিদ্যালয়ে ১৫৪ সরকারি বিদ্যালয়ে ও এনজিও কেজি স্কুল ও অন্যান্য বিদ্যালয় মিলে মোট ৪৮৫৭৫ টি বই বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *