সাত কলেজের বিষয় ও কলেজ নির্বাচনের চূড়ান্ত মেধাতালিকা প্রকাশ

সাত কলেজের বিষয় ও কলেজ নির্বাচনের চূড়ান্ত মেধাতালিকা প্রকাশ

শিক্ষা স্লাইড

অক্টোবর ১৭, ২০২২ ১১:৫৩ পূর্বাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষ ২০২১-২২ শিক্ষাবর্ষের বিষয় ও কলেজ মনোনয়নের তৃতীয় ও চূড়ান্ত  মেধাতালিকার ফল প্রকাশ করা হয়েছে।

রোববার (১৬ অক্টোবর) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহের ভর্তি বিষয়ক ওয়েবসাইটে বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, সাত কলেজের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষ ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ভর্তির জন্য প্রকাশিত প্রথম মেধাতালিকায় কলেজ ও বিষয় মনোনয়নে আসন নিশ্চিত করেছেন ১৬ হাজার শিক্ষার্থী। প্রায় সাড়ে ছয় হাজার শিক্ষার্থী মনোনীত হয়েও টাকা জমা দেননি। গত ৭ অক্টোবর সেসব আসন শূন্য ঘোষণা করা হয়। ৯ অক্টোবর দ্বিতীয় মেধাতালিকা ও মাইগ্রেশনসহ সব শূন্য আসনে অপেক্ষমাণ শিক্ষার্থীদের মনোনয়ন নিশ্চিত করে দ্বিতীয় মনোনয়ন প্রকাশ করা হয়। নতুন করে তৃতীয় ও চূড়ান্ত মেধাতালিকায় সাত কলেজের বিষয় ও কলেজ মনোনয়ন পেয়েছে প্রায় ২ হাজার ৫০০ শিক্ষার্থী।

তৃতীয় ও চূড়ান্ত মেধাতালিকার ফলাফল দেখার জন্য সাত কলেজের ওয়েবসাইট (https://collegeadmission.eis.du.ac.bd/) লগইন করে এসএসসি ও এইচএসসি পরীক্ষার রোল নম্বর এবং বোর্ড দিয়ে দাখিলে ক্লিক করতে হবে। তারপর যে ইউনিট লেখা থাকবে সেই ইউনিটের ওপর ক্লিক করতে হবে। যেখানে মনোনয়ন লেখা থাকবে সেখানে ক্লিক করলেই মনোনীত বিষয় ও কলেজের ফলাফল দেখা যাবে। চলতি সপ্তাহে সাত কলেজের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে আগামী ১৮ অক্টোবর (মঙ্গলবার)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *