এফ রহমান উচ্চ বিদ্যালয়ে বই বিতরণ উৎসব অনুষ্ঠিত

এফ রহমান উচ্চ বিদ্যালয়ে বই বিতরণ উৎসব অনুষ্ঠিত

শিক্ষা

জানুয়ারি ৪, ২০২৩ ৫:৪১ অপরাহ্ণ

হারুন অর রশিদ দুদু, ঝিনাইগাতী (শেরপুর)

এফ রহমান উচ্চ বিদ্যালয়ে বই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে। ২ জানুয়ারি, সোমবার সকালে এফ রহমান উচ্চ বিদ্যালয় মাঠে এই বই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল হক বিএসসি’র সভাপতিত্বে বই বিতরণ উৎসবে প্রধান অতিথি ছিলেন অত্র বিদ্যালয়ের কৃতী ছাত্র, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশনের সদস্য (বাণিজ্যনীতি) শাহ মোঃ আবু রায়হান আলবেরুনী। বিশেষ অতিথি ছিলেন পুষ্পধারা প্রপার্টিজ লি. এর মার্কেটিং ডিরেক্টর ও সাপ্তাহিক শীর্ষ খবর সম্পাদক অ্যাডভোকেট মনিরুজ্জামান (শাশ্বত মনির)।

বই বিতরণ উৎসবে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীর হাতে নতুন বই তুলে দেওয়া হয়। এসময় বিদ্যালয়ের সকল শিক্ষক—শিক্ষিকা উপস্থিত ছিলেন।

নতুন বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের হাতে বই পৌঁছে যাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে আলবেরুনী বলেন, তোমরা যারা সরকার কতৃর্ক বিনামূল্যে যে নতুন বই পেয়েছো এগুলোর যত্ন নিবে। নিয়মিত লেখাপড়া করে উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ গঠনে কার্যকর ভূমিকা রাখবে।

শাশ্বত মনির বলেন, প্রধানমন্ত্রী বলেছেন দেশে একটি লোকও অশিক্ষিত থাকবে না। স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে হলে সকলকে স্মার্ট হতে হবে।

তিনি আরও বলেন, শিক্ষকদের সাথে শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দের ফোনালাপ বাড়াতে হবে। স্কুল থেকে নিয়মিতভাবে মাসিক শিক্ষাবার্তা, ত্রৈমাসিক ম্যাগাজিন প্রকাশসহ জাতীয় ও ধর্মীয় দিবসের চর্চা বাড়াতে হবে। খেলাধুলা ও শরীরচর্চায় নিয়মিত হতে হবে।

নুরুল হক বলেন, আমাদের এই বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রতিবছর ভালো ফলাফল করে বিদ্যালয়ের সুনাম বৃদ্ধি করছে। আজকের শিশুরাই আগামীর ভবিষ্যৎ। তাদের আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলাই আমাদের প্রধান দায়িত্ব ও কর্তব্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *