যে কারণে বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করছে না বাংলাদেশ

যে কারণে বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করছে না বাংলাদেশ

খেলা স্পেশাল

মে ৮, ২০২৪ ১:৫৯ অপরাহ্ণ

আসন্ন টি-২০ বিশ্বকাপে খেলবে ২০টি দেশ। এরই মধ্যে ১৩টি দেশ নিজেদের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে। বাকি আছে বাংলাদেশসহ সাত দেশ। শেষ মুহূর্তে বিশ্বকাপ দল ঘোষণা বিসিবির জন্য নতুন কিছু নয়। অতীতের মত এবারও স্কোয়াড নিয়ে সবাইকে অপেক্ষায় রেখেছে ক্রিকেট বোর্ড।

দূর্বল পাইপলাইন ও ক্রিকেটারদের ইনজুরির কারণে যে কোনো বৈশ্বিক আসরের স্কোয়াড ঘোষণায় গড়িমসি হয় বাংলাদেশের। এমন দাবি সাবেক প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীনের। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ বিশ্বকাপ প্রস্তুতির জন্য আদর্শ নয় বলেও মনে করছেন সাবেক এ অধিনায়ক।

অবশ্য নিয়ম অনুযায়ী আইসিসিকে এরই মধ্যে ক্রিকেটারদের তালিকা দেয়া হয়েছে। ২৪ মে পর্যন্ত টি-২০ স্কোয়াড পরিবর্তনের সুযোগ থাকায় নীরব বিসিবি। গেল কয়েক আসরে দল গড়া আর ঘোষণার দায়িত্ব যার কাঁধে ছিল, সেই মিনহাজুল আবেদীন জানিয়েছেন অপেক্ষার কারণ।

মিনহাজুল আবেদীন বলেন, ‘সীমিত সংখ্যক খেলোয়াড়ের মধ্যে আমাদেরকে দলটা ঘোষণা করতে হয়। এখানে যদি ইনজুরির কোনো ব্যাপার থাকে এই জিনিসটা মাথায় কাজ করে। এজন্য মেডিকেল ডিপার্টমেন্ট থেকে সবার ফিটনেস যেন সেরা পর্যায়ে থাকে সেই অপেক্ষা করতে হয়।’

টি-২০ বিশ্বকাপ নিয়ে আগেভাগে বাড়তি প্রত্যাশা রাখার পক্ষে নন মিনহাজুল আবেদীন। জিম্বাবুয়ে সিরিজকে বৈশ্বিক আসরের প্রস্তুতি মঞ্চ বলতে নারাজ এ সাবেক অধিনায়ক। সাগরিকায় ব্যাটাররা খেলতে পারেনি টি-২০ সুলভ। তিন ম্যাচ পর্যবেক্ষণে নিরাশ হচ্ছেন না প্রধান নির্বাচক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *