বিএনপির ৪৫ লাখ নেতা-কর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলাঃমির্জা ফখরুল

রাজনীতি

অক্টোবর ১৬, ২০২৩ ১০:৫৮ পূর্বাহ্ণ

 

বিএনপির ৪৫ লাখ নেতা-কর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে ‘এতে এটাই প্রমাণ করে যে, দেশের মানুষ গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনার জন্য তার সমস্ত ত্যাগ স্বীকার করার জন্য প্রস্তুত। দেশের মানুষ গণতন্ত্র ফিরিয়ে আনতে সংগ্রাম করছে।রাজধানীর লেকশোর হোটেলে আয়োজিত এক সেমিনারে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা বলেন।

‘শেখ হাসিনা চাইলেন যে, বিনা ভোটাই তিনি নির্বাচিত হবেন, সেটি তো হবে না। ২০১৪ সালে যেটা পেরেছেন, ২০১৮ সালে যেটা করতে পেরেছেন, ২০২৪ সালে সেই নির্বাচন আপনি করতে পারবেন না। কারণ মানুষ যেভাবে ঘুরে দাঁড়িয়েছে, সেটি আর সম্ভব হবে না।

ফখরুল বলেন, ‘নির্বাচন তো বিএনপিও চায়। কিন্তু সেই নির্বাচন এমন হতে হবে যে, যেখানে জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবে।

এত অসুস্থতার মধ্যে, নির্যাতনের মধ্যে দেশনেত্রী খালেদা জিয়া এখনো মাথা নত করেননি। তাই বিশ্বাস করি, আমাদের লড়াই অবশ্যই সফল হবে এবং গণতন্ত্রকে মুক্ত করতে সক্ষম হব। একইসঙ্গে আমাদের এটাও মনে রাখতে হবে যে, আমাদের লড়াইকে আরও বেগবান করতে হবে। রাজপথে ফয়সালা করার জন্য নেমেছি। চূড়ান্ত বিজয় অবশ্যই অর্জন করতে সক্ষম হব।

দুর্গাপূজার পর বৃহত্তর আন্দোলন হবে জানিয়ে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, ‘হাতে খুব বেশি সময় নেই, মাত্র দুই মাস সময় আছে। দুই মাসের মধ্যে লড়াই একটা চূড়ান্ত জায়গায় নিয়ে যেতে হবে। সবাই জানি যে, দুর্গাপূজার পরে বৃহত্তর আন্দোলন হবে। এমন আন্দোলন হবে যেন সরকার পড়ে যেতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *