বাঙালি কখনো সাম্প্রদায়িকতার কাছে পরাজিত হয় না: তথ্যমন্ত্রী

বাঙালি কখনো সাম্প্রদায়িকতার কাছে পরাজিত হয় না: তথ্যমন্ত্রী

জাতীয় স্লাইড

অক্টোবর ১৪, ২০২৩ ১১:০৯ পূর্বাহ্ণ

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. হাছান মাহমুদ বলেছেন, নির্বাচন এলে সাম্প্রদায়িক অপশক্তি ফণা তোলার চেষ্টা করে। তবে বাঙালি কখনো সাম্প্রদায়িকতার কাছে পরাজিত হয় না।

শনিবার সকালে রাজধানীর বনানী মাঠে গুলশান-বনানী সার্বজনীন পূজা ফাউন্ডেশন আয়োজিত শুভ মহালয়া অনুষ্ঠানে অংশ নিয়ে তথ্যমন্ত্রী এ কথা বলেন।

ডা. হাছান মাহমুদ বলেন, দেশের নিরাপত্তা ও মানুষের সামর্থ্য আছে বলেই দিন দিন দুর্গা মণ্ডপের সংখ্যা বাড়ছে। বাংলাদেশে সব উৎসবে হিন্দু-মুসলিম-খৃষ্টান-বৌদ্ধ সবাই যোগ দেয়। তাই ধর্মের গণ্ডি পেরিয়ে উৎসবগুলো সার্বজনীন রূপ লাভ করে।

তথ্যমন্ত্রী বলেন, আমাদের দেশে প্রতি বছর পূজামণ্ডপের সংখ্যা বাড়ছে। দেশের নিরাপত্তা এবং মানুষের মধ্যে উৎসাহ উদ্দীপনা আছে, মানুষের সামর্থ্য আছে বলে সম্ভব হয়েছে। কিন্তু দুঃখজনকভাবে আমরা ধর্ম পালন করতে গিয়ে ধর্মের মূলবাণী থেকে দূরে সরে যাই। এ কারণেই পৃথিবীতে এত হানাহানি।

মহালয়া শুরুর এক সপ্তাহের মধ্যেই শুরু হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। এ মুহূর্তে মণ্ডপগুলোতে চলছে দুর্গা প্রতিমা তৈরির শেষ সময়ের ব্যস্ততা। আগামী ২০ অক্টোবর মহাষষ্ঠীর মধ্যদিয়ে শুরু হবে দুর্গাপূজা। আর ২৪ অক্টোবর বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে শারদীয় দুর্গোৎসব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *