বাংলাদেশ-ভারত সিরিজের পূর্ণাঙ্গ সূচি ঘোষণা

বাংলাদেশ-ভারত সিরিজের পূর্ণাঙ্গ সূচি ঘোষণা

খেলা

এপ্রিল ৪, ২০২৪ ১০:০৯ পূর্বাহ্ণ

চলতি বছরের সেপ্টেম্বর-অক্টোবরে বাংলাদেশের মাটিতে নারী টি-২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। বৈশ্বিক এই টুর্নামেন্টের প্রস্তুতি হিসেবে বাংলাদেশ সফরে এসেছে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। সফরে টাইগ্রেসদের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-২০ ম্যাচ খেলছে অজি নারীরা।

এবার নারী টি-২০ বিশ্বকাপের আগে বাংলাদেশে খেলতে আসবে ভারতও। এই সিরিজটি অবশ্য আইসিসির ভবিষ্যৎ সফর পরিকল্পনার (এফটিপি) বাইরে। সামনে বিশ্বকাপ থাকায় কন্ডিশন সম্পর্কে ধারণা পেতেই বড় দলগুলো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশে আসতে আগ্রহী।

বুধবার (৩ এপ্রিল) পাঁচ ম্যাচের সেই সিরিজের সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সূচি অনুযায়ী, আগামী ২৩ এপ্রিল বাংলাদেশে পা রাখবে ভারতীয় দল। সিরিজের প্রথম টি-২০ ২৮ এপ্রিল অনুষ্ঠিত হবে। এ ছাড়া ৩০ এপ্রিল অনুষ্ঠিত হবে দ্বিতীয় টি-২০ ম্যাচ। এই ম্যাচ দুটি সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে শুরু হবে।

২ এবং ৬ মে হবে সিরিজের তৃতীয় ও চতুর্থ টি-২০ ম্যাচ। এই ম্যাচ দুটি দুপুর ২টায় শুরু হবে। এ ছাড়া সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচটি হবে ৯ মে। এটিও দিবা-রাত্রির ম্যাচ। সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি। এই সিরিজের সবগুলো ম্যাচই সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গড়াবে।

এর আগে, গত বছরের জুলাইয়ে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে এসেছিল ভারত। সেই সফরে ভারতকে একটি করে ওয়ানডে ও টি-২০ ম্যাচে হারিয়েছিল টাইগ্রেসরা। সেবার টি-২০ সিরিজ ২-১ ব্যবধানে হারলেও ওয়ানডে সিরিজ ১-১ ব্যবধানে ড্র করে বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *