ফ্রেঞ্চ ওপেন জিতে জকোভিচের বিশ্বরেকর্ড

ফ্রেঞ্চ ওপেন জিতে জকোভিচের বিশ্বরেকর্ড

খেলা

জুন ১২, ২০২৩ ৯:৫৩ পূর্বাহ্ণ

চিরপ্রতিদ্বন্দ্বী রাফায়েল নাদালের সমান ছিলেন আগে থেকেই। ফ্রেঞ্চ ওপেনে সুযোগ ছিল নাদালকে ছাড়িয়ে নিজেকে এককভাবে আরো উপরে নিয়ে যাওয়ার। কাজটা ঠিকঠাকই করলেন নোভাক জকোভিচ। যার ফলে নতুন এক রেকর্ড গড়েছেন এ সার্বিয়ান তারকা।

প্যারিসের রোলাঁ গাঁরোয় রোববারের ফাইনালে ক্যাসপার রুডকে ৭-৬ (৭-১), ৬-৩, ৭-৫ গেমে হারিয়েছেন জকোভিচ। এর মাধ্যমে রাফায়েল নাদালকে টপকে পুরুষ এককে সর্বোচ্চ গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ডটি একার করে নিয়েছেন তিনি। দ্য জোকারের এটি ২৩তম শিরোপা।

ম্যাচের শুরুটা দুর্দান্ত করেন রুড। প্রতিপক্ষের সার্ভিস ব্রেক করে, ৩-০ গেমে এগিয়ে দারুণ কিছুর আভাস দেন তিনি। তবে, তার ওই দাপুটে পারফরম্যান্সের বলা যায় ওখানেই শেষ।

এরপরের গল্পটা শুধুই জকোভিচের। যিনি অভিজ্ঞতার আলোকে ঘুরে দাঁড়িয়ে একটু একটু করে বিস্তার করলেন আধিপত্য। শেষ পর্যন্ত সরাসরি সেটের জয়ে ফরাসি ওপেনের ট্রফি উঁচিয়ে ধরলেন সাবেক নাম্বার ওয়ান।

চোটের কারণে ক্লে কোর্টের রাজাখ্যাত নাদাল এবার তার প্রিয় এই টুর্নামেন্টে অংশ নিতে পারেননি। তাতে জকোভিচের পথটা আরো সহজ হয়ে যায়। দারুণ ফর্মেও ছিলেন তিনি।

টানা ২০ ম্যাচ জয়ের আত্মবিশ্বাসে ফাইনালে খেলতে নেমে কখনো কোনো গ্র্যান্ড স্ল্যাম না জেতা প্রতিপক্ষকে কোনো সুযোগই দেননি জকোভিচ। আর শিরোপা জিতে নিজেকে নিয়ে গেলেন অনন্য উচ্চতায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *