গ্রিন গ্যালারির সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম

গ্রিন গ্যালারির সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম

খেলা

জানুয়ারি ৬, ২০২৩ ১১:৪০ পূর্বাহ্ণ

আর মাত্র এক দিন, গুটি গুটি পায়ে এগিয়ে যাচ্ছে সময়। নতুন বছরের আগমনী বার্তায় ক্রিকেট প্রিয়দের উৎসবের উপলক্ষ এনে দিল বিপিএল-২০২৩। নতুন বছরেই শুরু হচ্ছে বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ফ্রাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টির এই আসর।

৬ জানুয়ারি থেকে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরু হচ্ছে। এই আসরকে ঘিরে ইতিমধ্যে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নির্ধারিত হয়েছে ভেন্যুও। আসর শুরুর আগে আরেকবার ভেন্যুগুলোর বিস্তারিত জেনে নেওয়া যাক।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম (সিলেট)
সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামকে কয়েক বছর আগেও হিসেবের বাইরে ধরা হত। অযত্নে আর অবহেলায় হারিয়ে যাওয়ার দশা হয়েছিলো। পরে সংস্কার করে ফিরিয়ে আনা হয়েছে এর আসল রূপ। ফিরেছে আন্তর্জাতিক ম্যাচও।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম সিলেটের একটি বহুমুখী স্টেডিয়াম। সবুজ পাহাড়-টিলা আর নয়নাভিরাম চা বাগানের মনোরম পরিবেশ বেষ্টিত এই স্টেডিয়ামটি সিলেট আন্তর্জাতিক বিমানবন্দর থেকে স্বল্প দূরত্বে অবস্থিত। এটি ২০০৭ সালে নির্মিত হয়।

এই মাঠে সিলেটের এই মাঠের প্রধান আকর্ষণ হচ্ছে বিভিন্ন সৌন্দর্যের নয়নাবিরাম দৃশ্য। বাংলাদেশের স্টেডিয়ামগুলোর মধ্যে একমাত্র এখানেই গ্রীন গ্যালারী রয়েছে।

এই মাঠে সচরাচর ক্রিকেট খেলার জন্য সর্বোচ্চ ব্যবহৃত হলেও এখানে ফুটবল ম্যাচও অনুষ্ঠিত হয়।

এখানে আন্তর্জাতিক পর্যায়ের যুব বিশ্বকাপসহ নারীদের এশিয়া কাপ ও নানা আসর আয়োজন হয়ে থাকে। আন্তর্জাতিক বিভাগীয় এই মাঠে দর্শক ধারন ক্ষমতা প্রায় সাড়ে আঠারো হাজার। এবার বিপিএলের নবম আসরের বেশ কয়েকটি খেলা অনুষ্ঠিত হবে এখানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *