ফোনের কভারে হলুদ দাগ!দূর করার উপায় জানুন

লাইফস্টাইল

অক্টোবর ৩১, ২০২৩ ৮:২৯ অপরাহ্ণ

ফোনের কভারে হলুদ দাগ!দূর করার উপায় জানুন

স্মার্টফোন যাতে নিরাপদে থাকে তাই অনেকে কভার বা কেস ব্যবহার করেন। বেশিরভাগ মানুষ ফোনের রং দৃশ্যমান রাখতে স্বচ্ছ কভার কিনতে পছন্দ করেন।

কেসটি নতুন অবস্থায় বেশ ভালো দেখায়। তবে কিছুদিন পরই সেটি হলুদ হতে শুরু করে। স্বচ্ছ আবরণ হলুদ হয়ে গেলে দেখতে একেবারেই ভালো লাগে না।

প্রথম পদ্ধতি

আপনার ফোনটি কভার থেকে বের করে আলাদা করে রাখুন। কেসটি সিঙ্কে বা একটি পরিষ্কার তোয়ালের ওপরে রাখুন। এটি এমনভাবে রাখুন যাতে দাগের দিক উপরের দিকে থাকে। তারপর বেকিং সোডা দিয়ে পুরোপুরি ঢেকে দিন।

এবার টুথব্রাশ দিয়ে হালকাভাবে পানিতে ডুবিয়ে বৃত্তাকারভাবে কেসের ওপর ঘষুন। দাগগুলো হালকা হতে শুরু করলে আবার পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলুন। এবার একটি নরম শুকনো কাপড় দিয়ে মুছে নিন।

দ্বিতীয় পদ্ধতি

একটি পাত্রে ১ কাপ (২৪০ মিলি) গরম পানি রাখুন। তারপর প্রায় ২ থেকে ৩ ফোঁটা সাবান ঢেলে নিন। আপনার কাছে যে ডিশওয়াশ আছে তা ব্যবহার করতে পারেন। তবে হালকা সাবান ব্যবহার করা ভালো।

যদি সাবানটি খুব শক্ত হয় তবে এটি আপনার কভারের ক্ষতি করতে পারে। ডিশ সাবান হালকা দাগ মুছে ফেলার জন্য দুর্দান্ত।

প্রথমে আপনার ফোন কেস থেকে সরিয়ে নিন এবং ফোনটি পানি থেকে দূরে রাখুন। পুরো কেস জুড়ে ব্রাশ দিয়ে ঘষুন, বিশেষ করে এমন জায়গায় যেখানে আপনি বেশি দাগ লক্ষ্য করেন। দাগের চারপাশে বৃত্তাকারে ঘষার চেষ্টা করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *