সাকিব এবার লারা-রানাতুঙ্গাকে ছাড়িয়ে গেলেন

খেলা

অক্টোবর ৩১, ২০২৩ ৮:৪০ অপরাহ্ণ

বিশ্বকাপে নিজেদের সপ্তম ম্যাচে আজ কলকাতার ইডেন গার্ডেন্সে পাকিস্তানের মুখোমুখি হয়েছে বাংলাদেশ দল। আর এই ম্যাচে তার ব্যাটে অনেকদিন পর রানের দেখা পেয়েছেন সাকিব আল হাসান। ব্যাট হাতে ৪৩ রান করে দুই কিংবদন্তি ব্রায়ান লারা ও অর্জুন রানাতুঙ্গাকে পেছনে ফেলেছেন সাকিব।

ওয়ানডে বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ রানের তালিকায় এবি ডি ভিলিয়ার্সকে পেছনে ফেলার পর এবার সাকিব পেছনে ফেলেছেন ওয়েস্ট ইন্ডিজের ব্রায়ান লারাকেও। বিশ্বকাপে ৩৪ ম্যাচ খেলে ১২২৫ রান করেছিলেন লারা। বর্তমানে সাকিবের রান ১২৫০ নিয়ে তালিকার সাত নম্বরে। তার ওপরের দুই স্থানে আছেন ভারতের রোহিত শর্মা (১৩৭৬ রান) এবং বিরাট কোহলি (১৩৮৪ রান)।

বিশ্বকাপে সবচেয়ে বেশি রান অবশ্য ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকারের। ৪৫ ম্যাচে ২২৭৮ রান করেছিলেন তিনি। ১৭৪৩ রান নিয়ে দ্বিতীয় স্থানে অস্ট্রেলিয়ার কিংবদন্তি ব্যাটার রিকি পন্টিং। তৃতীয় ও চতুর্থ স্থানে আছেন কুমার সাঙ্গাকারা (১৫৩২ রান) ও ডেভিড ওয়ার্নার (১৪০৫ রান)।

ওয়ানডেতে সাকিবের মোট রান এখন পর্যন্ত ৭৪৮৮ রান। আজ ৪৩ রান করার মধ্যে দিয়ে সাকিব ছাড়িয়ে গেছেন অর্জুনা রানাতুঙ্গাকে। শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী এই অধিনায়ক ২৬৯ ম্যাচে করেছিলেন ৭৪৫৬ রান। সবমিলিয়ে ওয়ানডেতে সবচেয়ে বেশি রানের তালিকায় সাকিব আছেন ৩৯তম স্থানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *