ফুটবল থেকে বিদায়ের দিনক্ষণ জানিয়ে দিলেন ডি মারিয়া

ফুটবল থেকে বিদায়ের দিনক্ষণ জানিয়ে দিলেন ডি মারিয়া

খেলা স্পেশাল

নভেম্বর ২৫, ২০২৩ ১০:০০ পূর্বাহ্ণ

গত বছর বলেছিলেন, কাতার বিশ্বকাপ শেষেই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়ে দেবেন। তবে আর্জেন্টিনা বিশ্বকাপ জেতার পর অবসরের সিদ্ধান্ত থেকে সরে এসে আনহেল ডি মারিয়া জানান, তিন তারকাখচিত জার্সিতে আরও কিছুদিন খেলতে চান।

সেই যাত্রার সমাপ্তিরেখা এবার জানিয়ে দিলেন ৩৫ বছর বয়সি আর্জেন্টাইন উইঙ্গার। আর্জেন্টিনার জার্সিতে শেষ ম্যাচ খেলবেন তিনি ২০২৪ কোপা আমেরিকায়। আগামী কোপা দিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ারের সমাপ্তি টানার ঘোষণা দি মারিয়া দিয়েছেন ইনস্টাগ্রামে।

লিখেছেন, ‘কোপা আমেরিকা হবে আর্জেন্টিনার জার্সিতে আমার শেষ টুর্নামেন্ট। হৃদয়ের গভীরের সব কষ্ট ও বিষাদ কণ্ঠে আমি আমার জীবনের সবচেয়ে সুন্দর জিনিসটাকে বিদায় জানাব। যে জার্সি আমি পরেছি, যার জন্য ঘাম ঝরিয়েছি এবং গর্বের সঙ্গে আমি যেটি অনুভব করি। সমর্থক, পরিবার ও সতীর্থদের ধন্যবাদ। আমরা ইতিহাস লিখতে থাকব, যা থাকবে অনন্তকাল।’

গত বুধবার মারাকানায় বিশ্বকাপ বাছাইপর্বের অগ্নিগর্ভ ম্যাচে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। বাছাইপর্বে এটাই তার শেষ ম্যাচ বলে জানিয়েছেন দি মারিয়া, ‘বাছাইপর্বে আমার শেষ ম্যাচ খেলে ফেললাম। সমর্থক, সতীর্থ, বন্ধুদের ভালোবাসা প্রতিটি মুহূর্তে উপভোগ করেছি, তাদের ছাড়া গল্পটা এমন হতো না। তাদের ভালোবাসাই আমাকে আজকের আমি বানিয়েছে।’

২০০৮ সালে আর্জেন্টিনার জার্সিতে অভিষেকের পর দেশের হয়ে এখন পর্যন্ত ১৩৬ ম্যাচ খেলেছেন দি মারিয়া। গোল করেছেন ২৯টি। অলিম্পিক, কোপা আমেরিকা, ফিনালিসিমা থেকে শুরু করে বিশ্বকাপ, প্রতিটি টুর্নামেন্টেই ফাইনালে গোল করে আর্জেন্টিনার শিরোপাজয়ে মুখ্য ভূমিকা রাখার জন্য তাকে মনে রাখবে সমর্থকরা। রিয়াল মাদ্রিদ, ম্যানইউ, পিএসজি ও জুভেন্টাসের জার্সিতে ইউরোপ মাতানো দি মারিয়া এখন খেলছেন পর্তুগিজ ক্লাব বেনফিকাতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *