বিশ্বকাপে ব্যর্থতার জন্য বাবরকে দুষছেন পাকিস্তানের তারকা

বিশ্বকাপে ব্যর্থতার জন্য বাবরকে দুষছেন পাকিস্তানের তারকা

খেলা

নভেম্বর ২৫, ২০২৩ ৯:৫৮ পূর্বাহ্ণ

ক্রিকেট বিশ্বকাপের সদ্য শেষ হওয়া আসরে সেমিফাইনালের আগেই বিদায় নেয় পাকিস্তান। দলের বাজে পারফরম্যান্সের জন্য নেতৃত্ব থেকে সরে দাঁড়ান অধিনায়ক বাবর আজম।

বিশ্বকাপে পাকিস্তানের ব্যর্থতার জন্য অধিনায়ক বাবর আজমকেই দায়ী করছেন পাকিস্তানের সাবেক তারকা অলরাউন্ডার আব্দুল রাজ্জাক।

তিনি বলেন, আফগানিস্তান ম্যাচে বেশ আগ্রাসী মেজাজে ব্যাট করছিলেন আব্দুল্লাহ শফিক। সে যেভাবে খেলছিল তাতে আফগানিস্তানের বিরুদ্ধে আমরাই জিততাম। কিন্তু বাবর আজম ব্যাট করতে নামার পরেই শফিকের আগ্রাসী ব্যাটিং বন্ধ হয়ে যায়। তার থেকে বোঝা যায়, বাবর নিশ্চয়ই শফিককে নির্দেশ দিয়েছিল, আগ্রাসী শট না খেলার। তাই হঠাৎ করেই শফিক রক্ষণাত্মক খেলতে শুরু করে। কয়েকটা শট দোনামোনা করেও মারে। শেষে যে বলটাও শফিক আউট হয়েছিল, সেটা এক দমই আউট হওয়ার মতো বল ছিল না। দেখে মনে হয়েছিল, কী করে খেলতে হয় জানেই না।

রজ্জাক আরও বলেন, এর থেকেই বোঝা যায় অধিনায়ক মাঠে থাকলে কেন অন্য ব্যাটারদের স্ট্রাইক রেট কমে যায়। তার মানে বাবরের নির্দেশেই সবাই মন্থর ব্যাটিং করেছে।

রজ্জাক আরও বলেন, আফগানিস্তানের মতো এশিয়া উঠতি দলের সঙ্গে ৭ উইকেটে ২৮২ রান করে পাকিস্তান। সেই ম্যাচে অন্তত ৩৫০-এর কাছাকাছি রান করা উচিত ছিল। সেই ম্যাচে পাকিস্তানের খেলার ধরনই ভুল ছিল। বাবর যে ভালো অধিনায়ক নয়, এর থেকেই বোঝা যায়। সতীর্থদের নিয়ে কী করে চলতে হয়, তাও জানে না। কী করে নেতৃত্ব দিতে হয়, জানেই না। অথচ সবাই ওকে সাহায্য করতে চেয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *