ফাইনালেও রেকর্ড করলেন রোহিত

খেলা

নভেম্বর ১৯, ২০২৩ ৬:২৯ অপরাহ্ণ

বিশ্বকাপের ফাইনালে কি একরাশ আক্ষেপই সঙ্গী হচ্ছে রোহিত শর্মার? রোববারের ফাইনালে টসভাগ্য পাশে ছিল না রোহিতের। এরপর নিজেও বেশ ভাল শুরু করেও ইনিংস বড় করতে পারেননি রোহিত। তার আউটের পরেই ভারতের রানের গতিও যেন খানিক কমে এলো। তবে ৪৭ রানে ফিরে গেলেও ফাইনালে নিজের জন্য বলার মত রেকর্ড করে নিয়েছেন রোহিত।

২০২৩ বিশ্বকাপে একের পর এক রেকর্ড নিজের করে নিয়েছিলেন ভারতীয় অধিনায়ক। শচীন টেন্ডুলকারকে ছাড়িয়ে বিশ্বকাপের সর্বোচ্চ সেঞ্চুরির মালিক এখন তিনি। বিশ্বকাপের সর্বকালের সবচেয়ে বেশি রান সংগ্রাহকের তালিকাতেও আছেন উপরের দিকে। এবার অধিনায়ক হিসেবে এক আসরে সবচেয়ে বেশি রানের রেকর্ড করলেন তিনি

ফাইনালের আগে ১০ ম্যাচে রোহিতের রান ছিল ৫৫০। অধিনায়ক হিসেবে এক আসরে সর্বোচ্চ রানের বিচারে ছিলেন ২য় স্থানে। ফাইনালের ৪৭ রানের পর তার রানের ট্যালি থেমেছে ৫৯৭ রানে। এর ফলে তিনি পেছনে ফেলেছেন কেইন উইলিয়ামসনের ২০১৯ আসরের ৫৭৮ রানকে। বর্তমানে অধিনায়ক হিসেবে বিশ্বকাপের সবচেয়ে সফল ব্যাটার রোহিত।

রোহিতের পেছনেই আছেন উইলিয়ামসন। ২০১৯ আসরে করেছিলেন ৫৭৮ রান। তিনে থাকা মাহেল জয়াবর্ধনে ২০০৭ আসরে করেছিলেন ৫৪৮ রান। তালিকার ৪র্থ এবং ৫ম স্থানের দুজনেই অস্ট্রেলিয়ার অধিনায়ক। ২০০৭ আসরেই অস্ট্রেলিয়ার রিকি পন্টিং করেছিলেন ৫৩৯ রান। আর ২০১৯ আসরে অ্যারন ফিঞ্চের ব্যাট থেকে এসেছিল ৫০৭ রান।

এদিকে ফাইনালের ৪৭ রানের ইনিংসের পর বিশ্বকাপ ইতিহাসের ৪র্থ সর্বোচ্চ রানের মালিক রোহিত শর্মা। বিশ্বকাপে ২৮ ম্যাচ খেলে করেছেন ১ হাজার ৫৭৫ রান। এই তালিকার দুইয়ে আছেন তার সতীর্থ বিরাট কোহলি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *