যে কারণে অধিনায়কত্ব ছাড়লেন তামিম

যে কারণে অধিনায়কত্ব ছাড়লেন তামিম

খেলা

আগস্ট ৪, ২০২৩ ১১:০৬ পূর্বাহ্ণ

চলতি মাসেই গড়াবে এশিয়া কাপ। পাকিস্তান ও শ্রীলংকার যৌথ আয়োজনে শুরু হবে টুর্নামেন্টের ১৬তম আসর। তবে তার আগেই বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়কত্ব ছাড়লেন তামিম ইকবাল।

বৃহস্পতিবার রাতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠকে বসেন তমিম ইকবাল। বৈঠক শেষে টাইগারদের নেতৃত্ব ছাড়ার ঘোষণা দেন বাঁহাতি এ ওপেনার।

এ বিষয়ে তামিম বলেন, আমরা অনেক আলোচনা করেছি। আমার সমস্যা, কী সমস্যা ছিল, কী হবে সামনে, সবকিছু নিয়ে। আমি একটা ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি, যেটা উনাদেরকে বলেছি, কারণও জানিয়েছি, আজকে থেকে বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়কত্ব থেকে পদত্যাগ করছি।

তিনি আরো বলেন, ইনজুরি একটা ইস্যু। আমি ইনজেকশন দিয়ে এসেছি। ইনজেকশনটাও কিন্তু হিট অ্যান্ড মিসের মতো। আমার কাছে মনে হয়, দলের জন্য… সবসময়ই একটা কথা বলে এসেছি, সবকিছুর ওপরে সবসময়ই দলের কথাই ভাবি। আমার মনে হয়, দলের কথা চিন্তা করে আমার সরে যাওয়াটাই হবে সবচেয়ে ভালো।

প্রসঙ্গত, অধিনায়ক হিসেবে ৩৭টি ওয়ানডেতে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিয়েছেন তামিম। এরমধ্যে জয় এসেছে ২১টিতে, পরাজয় ১৪টিতে। ফলাফল হয়নি দুই ম্যাচে। সাফল্যের শতকরা হার ৬০ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *