নাসিরনগরে ব্যবসায়ীর উপর সন্ত্রাসী হামলা, পিটিয়ে আহত করে টাকা ছিনতাই

দেশজুড়ে

মে ১২, ২০২৩ ৯:৩২ পূর্বাহ্ণ

মোঃ আব্দুল হান্নান

জমি নিয়ে বিরোধ,পারিবারিক কলহ,পূর্বশত্রুতা ও মামলা মোকদ্দমার জের ধরে ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসির নগরে সফিকুল ইসলাম নামের এক ব্যাগ ব্যবসায়ীকে পিটিয়ে মারাত্বক আহত করে তার সাথে থাকা ব্যবসার প্রায় সত্তর হাজার টাকা ছিনিয়ে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। বর্তমানে ওই ব্যবসায়ী ঢাকা পঙ্গু হাসপাতালে মৃত্যুর সাথে পঞ্জা লড়ছে। ওই ব্যবসায়ীর বাড়ি সদর ইউনিয়নের ধনকুড়া গ্রামে। তার পিতার নাম মৃত জারু মিয়া বলে জানা গেছে।

ঘটনাটি ঘটেছে গতকাল বৃহস্পতিবার বিকেল অনুমান চার ঘটিকার সময় উপজেলার ফান্দাউক ইউনিয়নে সরাইল নাসিরনগর মহা সড়ককের উপর স্মশানের নিকট। ব্যবসায়ী সফিকুল ইসলাম ও প্রত্যক্ষদর্শীরা জানায় সদর ইউনিয়নের ধনকুড়া গ্রামে তাদের বাড়ি সংলগ্ন একটি জমি নিয়ে দীর্ঘদিন যাবৎ প্রতিবেশী আওয়াল মিয়া ও তার লোকদের সাথে বিরোধ আর মামলা মোকদ্দমা চলে আসছিল।গত মঙ্গলবার রাতে আওয়াল মিয়া ও তার লোকজন মিলে সফিকুলের চাচাতো ভাই মোঃ কুতু্ব উদ্দিনের একটি জায়গার উপর অন্যায় ভাবে রাতের অন্ধকারে জোর পূর্বক একটি ঘর নির্মাণ করে ফেলে। পরে থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আওয়াল মিয়ার অন্যায় ভাবে নির্মিত ঘরটি সরিয়ে ফেলে বলে এস আই শ্রীবাস চন্দ্র দাস জানায়। ওই ঘটনার পর বুধবার নাসিরনগর থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ হাবিবুল্লাহ সরকার এস আই শ্রীবাস চন্দ্র দাসের মাধ্যমে উভয় পক্ষের লোকজনকে থানায় ডেকে এনে পরবর্তীতে আর কেউ অন্যায় ভাবে কোন ঝগড়া করবেনা মর্মে উভয় পক্ষের লোকজনের কাছ থেকে মুচলেহা আদায় করে নেয়।

কিন্তু আওয়াল মিয়ার লোকজন থানায় মুচলেহা দিয়েও পরবর্তীতে মুচলেহার শর্ত ভঙ্গ করে ব্যবসায়ী সফিকুল ইসলামেনর উপর সন্ত্রাসী ভাবে হামলা চালিয়ে মারপিট করে মারাত্বক ভাবে আহত করে তার সাথে থাকা ব্যবসার প্রায় সত্তর হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়।

ব্যবসায়ী সফিকুল ইসলাম জানায় বৃহস্পতিবার সকালে তিনি টমটম যোগে প্রায় এক লক্ষ টাকার মাল( ব্যাগ) নিয়ে বিক্রির উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়ে পার্শ্ববরাতী লাখাই উপজেলার ভুল্লা,লাখাই,মোড়াকরি,ফান্দাউক বাজারে বিক্রি করে অনুমান সত্তর হাজার টাকা কালেকশন করে আবারা ওই টমটম যোগে বাড়ির উদ্দেশ্যে রওয়ানা করেন।এ সময় ফান্দাউক স্মশানের নিকট আসা মাত্রই পূর্ব থেকে দেশীয় অস্ত্রসস্ত্র ধারলো দা,লাটি, লোহার রড ইত্যাদি নিয়ে ওৎপেতে বসে থাকা মোঃ আওয়াল মিয়া,কামাল মিয়া,সুকন মিয়া,জাবেদ মিয়া,আবেদ মিয়া হেকিম মিয়া,কাউছার মিয়া,রাসেল মিয়া,সাদেক মিয়া সহ প্রায় চৌদ্দ জন লোক তার টমটমের গতিরোধ করে হর্তকিত ভাবে হামালা চালিয়ে ধারালো দা দিয়ে কুপিয়ে সফিকুল ইসলামের মাথা ও ডান পা কুপিয়ে কেটে দেয়।তাছাড়াও রড দিয়ে পিটিয়ে বাম পা ও বাম হাত ভেঙ্গে ফেলে এবং শরীরের বিভিন্ন স্থানে মারাত্বক আঘাত করে মৃত ভেবে টাকা নিয়ে পালিয়ে যায়।পরে টমটম চালক আর পথচারীরা মিলে সফিকুল ইসলামকে নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎস সফিকুলকে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে প্রেরণ করেন। সফিকুলের অবস্থা আশংকা জনক হওয়া জেলা সদর হাসপাতাল ঢাকা পঙ্গু হাসপাতালে প্রেরণ করা হয়। বর্তমানে সফিকুল ইসলাম ঢাকা পঙ্গু হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *