নাসিরনগরের হরিপুর জমিদার বাড়িতে নির্মিত হচ্ছে চলচ্চিত্র ভাটি দেশের “কইন্যা”

দেশজুড়ে

অক্টোবর ২৪, ২০২২ ১:৫৮ অপরাহ্ণ

মোঃ আব্দুল হান্নান,নাসিরনগর, ব্রাহ্মণবাড়িয়াঃ

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার ঐতিহ্যবাহী হরিপুর ইউনিয়নের প্রাচীন কারুশিল্পে নির্মিত হরিপুর জমিদার বাড়িতে ও ভাটি অঞ্চলের বিভিন্ন দর্শনীয় স্থানে সুটিংয়ের কাজ চলছে ভাটি দেশের” কইন্যা” নামক চলচ্চিত্রের। নবীন প্রবীণ অভিনেতা অভিনেত্রীদের নিয়ে সপ্তাহ ব্যাপী পুরোদমে চলছে এ চলচ্চিত্রের শুটিংয়ের কাজ।

বাংলাদেশ লোকসংস্কৃতি ফোরামের ব্যানারে নির্মিত ভাটিদেশের কন্যা চলচ্চিত্রটির সংলাপ ও পরিচালনায় করছেন সৈয়দ রাশিদুল হক রুজেন।অভিনয়ে রয়েছেন একটি নবাগত জুটি।চলচ্চিত্রে মূল নায়কের চরিত্রে আছেন সাহিল খান ও নায়িকা চরিত্রে অভিনয় করছেন জোনাকী।চলচ্চিত্রের কাহিনী লিখেছেন মোস্তাক আহমেদ আর সঙ্গীত পরিচালনা করেছেন আকরাম আলী। নৃত্য পরিচালনায় গৌতম আচার্য্য,তাতে কন্ঠ দিয়েছেন লাক্স তারকা তন্বী দেব,কাজী শিউলী ও আকরাম আলী।

এটি একটি ইন্ডিপেন্ডেন্ট ফিল্ম।এছাড়াও এছাড়াও জানা গেছে সৈয়দ রাশিদুল হক রুজেন একাধিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেছেন।রুজেনের নির্মিত চলচ্চিত্রের মাঝে উল্লেখযোগ্য হচ্ছে জাতীয় পুরুস্কার প্রাপ্ত অভিনেত্রী খালেদা আক্তার কল্পনাকে নিয়ে মুক্তিযুদ্ধ ভিত্তিক গল্প নিয়ে রক্তাক্ত চিঠি,গ্রাম বাংলার শিল্পীদের জীবন ভিত্তিক গল্প নিয়ে দোতারা,গ্রামীন দাঙ্গা নিয়ে পরিণাম, যৌতুকের গল্প নিয়ে বলি, বাল্য বিবাহ নিয়ে পরিণতি, ইভটিজিং নিয়ে উত্যক্ত, মাদক নিয়ে নেশা, মোবাইল ফোনের অপব্যাবহার নিয়ে আসক্তির মত চলচ্চিত্র গুলো রচনা করেছেন যা ইতিপূর্বে সর্বমহলে প্রশংসা কুড়িয়েছেন।

“ভাটিদেশের কইন্যা” চলচ্চিত্রটি হরিপুর জমিদার বাড়িতে চতুর্থ বারের মত চিত্রায়ন করা হচ্ছে।
এর আগে ও প্রায় ৮০’র দশকে উক্ত জমিদার বাড়িতে ইবনে মিজান নির্মাণ করেছেন সে সময়ের ব্যবসা সফল সিনেমা মধু মালতী।চিত্রাভিনেতা ওনির্মাতা তৌকির আহমেদের টেলিফিল্ম “নাইওরি”ও নন্দিত কথাশিল্পী হুমায়ূন আহমেদের জাতীয় চলচ্চিত্র পুরষ্কার প্রাপ্ত সর্বশেষ চলচ্চিত্র “ঘেটুপুত্র কমলা” ও হরিপুর জমিদার বাড়িতে চিত্রায়ন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *