নজরুল বিশ্ববিদ্যালয় এবং ইসলামি বিশ্ববিদ্যালয়ের মধ্যে MoU চুক্তি স্বাক্ষরিত

দেশজুড়ে

নভেম্বর ২১, ২০২৩ ১১:২১ অপরাহ্ণ

পবিত্র ( নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি):

বিশ্ববিদ্যালয় ও ইসলামী বিশ্ববিদ্যালয় এর মধ্যে শিক্ষা-গবেষণা-উন্নয়ন ক্ষেত্রে সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।
মঙ্গলবার (২১ নভেম্বর) ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উপাচার্যের কার্যালয়ে এই চুক্তি স্বাক্ষরিত হয়।
পাঁচ বছরের জন্য স্বাক্ষরিত এই চুক্তিতে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের পক্ষে রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের পক্ষে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া স্বাক্ষর করেন
এ সময় উপস্থিত ছিলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম।
সমঝোতা চুক্তি স্বাক্ষরকালে দুই বিশ্ববিদ্যালয়ের পক্ষে আরও উপস্থিত ছিলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আতাউর রহমান, পরিকল্পনা ও উন্নয়ন দফতরের পরিচালক প্রকৌশলী মো. হাফিজুর রহমান, এপিএ ফোকাল পয়েন্ট ও অতিরিক্ত পরিচালক অডিট রাধেশ্যাম।
ইসলামী বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহবুবুর রহমান, রেজিস্ট্রার আলী হাসান, এপিএ ফোকাল পয়েন্ট চন্দনকুমার দাস সহ প্রক্টর, আইকিউএসি পরিচালক ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেন, শিক্ষা গবেষণা উন্নয়নকে সামনে রেখে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় তার অগ্রযাত্রা নতুন করে শুরু করেছে। উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে একাধিক বিশ্ববিদ্যালয়ের পারস্পরিক সহযোগিতা আমাদের আরও শাণিত করবে। সে কারণে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাথে এই সমঝোতা চুক্তি অতীব গুরুত্বপূর্ণ। তিনি শুধু চুক্তির মধ্যেই সীমাবদ্ধ না রেখে এটিকে কার্যকর করার দিকেও অধিক গুরুত্ব আরোপ করেন।
ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক শেখ আব্দুস সালাম বলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সঙ্গে এই চুক্তির মাধ্যমে উভয় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষকদের গবেষণার ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধি পাবে ও তারা প্রভূত উন্নতি করতে পারবেন।
পরে দুই বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এবং পরিকল্পনা ও উন্নয়নের পরিচালক পৃথক বৈঠকে বিশ্ববিদ্যালয় অর্গানোগ্রামসহ অন্যান্য প্রয়োজনীয় বিষয় সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *