দেশে সোনার দামে সর্বকালের রেকর্ড, ভরিতে বাড়ল ২২১৬ টাকা

দেশে সোনার দামে সর্বকালের রেকর্ড, ভরিতে বাড়ল ২২১৬ টাকা

অর্থনীতি স্লাইড

মার্চ ৭, ২০২৪ ৯:৩১ পূর্বাহ্ণ

দেশের বাজারে আবারও বেড়েছে সোনার দাম। প্রতি ভরি ভালো মানের (২২ ক্যারেট) সোনার দাম বেড়েছে ২ হাজার ২১৭ টাকা। ফলে এখন এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনা কিনতে গুণতে হবে ১ লাখ ১২ হাজার ৯০৮ টাকা, যা সর্বকালের রেকর্ড।

বুধবার বাংলাদেশ জুয়েলারি সমিতির (বাজুস) স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিং কমিটির বৈঠকে সোনার নতুন দাম নির্ধারণ করা হয়। পরে কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবী সোনার দাম বেড়ে যাওয়ায় সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাজুস সোনার নতুন দাম নির্ধারণ করেছে, যা বৃহস্পতিবার (৭ মার্চ) থেকে কার্যকর হবে।

সমন্বয় করা মূল্য অনুযায়ী, ২১ ক্যারেটের এক ভরি সোনার দাম বেড়ে হয়েছে ১ লাখ ৭ হাজার ৭৭৬ টাকা। এছাড়া ১৮ ক্যারেটের এক ভরি সোনার দাম হয়েছে ৯২ হাজার ৩৭৯ টাকা। আর সনাতন পদ্ধতির এক ভরি সোনার দাম বেড়ে হয়েছে ৭৬ হাজার ৯৮৩ টাকা।

এর আগে, গত ১৭ জানুয়ারি দেশে সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছিল বাজুস। তখন সবচেয়ে ভালো মানের সোনার ভরি ১ হাজার ৪০০ টাকা বাড়িয়ে ১ লাখ ১২ হাাজার ৪৪১ টাকা নির্ধারণ করা হয়। তবে পরদিন ১৮ জানুয়ারি ১ হাজার ৭৫০ টাকা কমিয়ে সবচেয়ে ভালো মানের সোনার ভরি ১ লাখ ১০ হাজার ৬৯১ টাকা নির্ধারণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *