তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্প: উদ্ধারকর্মীর পিছু ছাড়ছে না উদ্ধার করা বিড়ালটি (ভিডিও)

তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্প: উদ্ধারকর্মীর পিছু ছাড়ছে না উদ্ধার করা বিড়ালটি (ভিডিও)

আন্তর্জাতিক স্পেশাল

ফেব্রুয়ারি ২২, ২০২৩ ৯:০৬ পূর্বাহ্ণ

তুরস্কের ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত মারদিন শহরে ধ্বংসস্তূপ থেকে একটি বিড়ালকে উদ্ধার করেছিল স্থানীয় দমকলবাহিনী। তবে এরপর থেকে দমকলবাহিনীর এক কর্মীর পিছু ছাড়ছে না বিড়ালটি।

ইউক্রেনীয় স্বরাষ্ট্রমন্ত্রীর উপদেষ্টা আন্তন গেরাশচেঙ্কোর টুইটারের কয়েকটি পোস্ট এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেখানে অনেকে রিটুইট করেছেন, করেছেন নানা মন্তব্যও।

আন্তন গেরাশচেঙ্কো গত ১৬ ফেব্রুয়ারি টুইটারে উদ্ধার হওয়া বিড়াল ও তার উদ্ধারকারীর একটি ভিডিও শেয়ার করেছিলেন। এতে দেখা যায়, বিড়ালটি ঐ উদ্ধারকর্মীর কাঁধে চেপে বসেছে এবং তার মুখের সঙ্গে মুখ ঘষে আদর করার চেষ্টা করছে।

এর দুদিন পরে গেরাশচেঙ্কো আরো একটি ছবি পোস্ট করেন। সেখানে দেখা যায়, সেই তুর্কি উদ্ধারকর্মী বিছানায় শুয়ে রয়েছেন এবং তার গায়ে হেলান দিয়ে আরাম করে বসে রয়েছে বিড়ালটি। পোস্টের ক্যাপশনে তিনি জানান, বিড়ালটিকে পোষ্য হিসেবে বাড়িতে নিয়ে গেছেন ঐ উদ্ধারকর্মী।

তিনি বলেন, এর আগে আমি তুরস্কে ধ্বংসস্তূপ থেকে উদ্ধার হওয়া একটি বিড়ালের বিষয়ে পোস্ট করেছিলাম, যে তার উদ্ধারকর্তার কাছ থেকে সরছিল না। সেই উদ্ধারকর্মীর নাম আলি কাকাস এবং তিনি পোষ্য হিসেবে নেওয়া বিড়ালটির নাম রেখেছেন ‘এনকাজ’। তুর্কি ভাষায় শব্দটির অর্থ ধ্বংসস্তূপ। তাদের জীবন সুখের হোক!

এদিকে গেরাশচেঙ্কোর পোস্টটি শেয়ার হওয়ার পরপরই ভাইরাল হয়ে পড়ে। এখন পর্যন্ত এতে লাইক দিয়েছেন ২ লাখ ১৪ হাজার মানুষ, রিটুইট করেছেন ২০ হাজারের বেশি, আর মন্তব্য পড়েছে প্রায় দেড় হাজার।

তুরস্ক-সিরিয়ায় দু’সপ্তাহ আগের ভয়াবহ ভূমিকম্পে প্রাণহানি ছাড়িয়েছে ৪৬ হাজার। প্রতিদিনই বাড়ছে এ সংখ্যা। তুরস্কে ভূমিকম্পের আঘাতে প্রায় ২ লাখ ৬৪ হাজার অ্যাপার্টমেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে। ৎ

ইউক্রেনীয় স্বরাষ্ট্রমন্ত্রীর উপদেষ্টা আন্তন গেরাশচেঙ্কোর টুইটারে ভিডিওটি দেখতে <<<এখানে>>> ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *