তামিমের অভাব পূরণ করবেন যে তামিম!

তামিমের অভাব পূরণ করবেন যে তামিম!

খেলা

আগস্ট ১৩, ২০২৩ ১১:৫২ পূর্বাহ্ণ

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের পূর্বনির্ধারিত ঘোষণা অনুযায়ী শনিবারই দল জমা দেওয়ার শেষ দিন ছিল। সে কারণে শনিবার সকাল সাড়ে ৯টার দিকে দল ঘোষণা করেন নির্বাচকরা। যে দলে অধিনায়কের দায়িত্ব পালন করবেন অলরাউন্ডার সাকিব আল হাসান।

এদিকে ইনজুরির কারণে নেতৃত্ব ছেড়েছেন তামিম ইকবাল। এমনকি এশিয়া কাপেও খেলা হচ্ছে না তার। তবে তিনি দলে না থাকলেও তার অভাব পূরণ করবেন তরুণ তানজিদ হাসান তামিম।

গতকাল ঘোষিত ১৭ সদস্যের দলে তিনি এসেছেন চমক হয়েই। তাকে দলে নেওয়ার বিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, তানজিদ তামিমকে নিয়ে আমরা নির্বাচকরা যথেষ্ট আত্মবিশ্বাসী। কারণ ওকে এইচপিতে অনেক নার্সিং করা হয়েছে। শেষ ইমার্জিং কাপেও কিন্তু যথেষ্ট ভালো পারফর্ম করেছে। আমরা আশাবাদী ইনশাআল্লাহ দেশের জন্য ভালো কিছু দিতে অপেক্ষা করছে।

এই তরুণ ওপেনারকে দলে বিবেচনার কারণটাও স্পষ্ট। সবশেষ শ্রীলংকায় ইমার্জিং এশিয়া কাপে নিজেকে আরও একবার আলোতে এনেছেন। টুর্নামেন্টে চার ম্যাচের তিনটিতেই হাফ সেঞ্চুরি হাঁকান তানজিদ তামিম। ৪৪.৭৫ গড় ও ১১৬.৯৯ স্ট্রাইক রেটে ১৭৯ রান করেন তিনি।

মূলত পারফরম্যান্সের কারণেই তামিমকে সুযোগ দেওয়া হয়েছে বলেই জানিয়েছেন প্রধান নির্বাচক। দল ঘোষণার আগের দিনই বিসিবি সভাপতি নাজমুল হাসান সংবাদমাধ্যমকে ইঙ্গিত দিয়েছিলেন, মূলত তামিম ইকবালের চোট পরিস্থিতি নিয়ে অনিশ্চয়তার কারণেই তানজিদকে দলে নেওয়া। তাদের হয়তো ভাবনা এই তরুণ তামিমই অভাব পূরণ করতে পারে সিনিয়র তামিমের।

এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের দলে আছেন যারা

সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, নাসুম আহমেদ, আফিফ হোসেন ধ্রুব, লিটন কুমার দাস, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মেহেদী হাসান মিরাজ, শামীম হোসেন পাটোয়ারী, নাজমুল হোসেন শান্ত, শরীফুল ইসলাম, শেখ মেহেদী হাসান, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরী, নাঈম শেখ, তাওহীদ হৃদয়, তানজিদ হাসান তামিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *