ডেঙ্গুতে সারাদেশে ১১ মৃত্যু, হাসপাতালে এক হাজার ৮০২

দেশজুড়ে স্বাস্থ্য

অক্টোবর ২৭, ২০২৩ ২:৪৮ অপরাহ্ণ

দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় ১১ জন মারা গেছেন। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মৃতের সংখ্যা এক হাজার ৩০৬। এসময়ে নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ৮০২। ঢাকাসহ দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন ডেঙ্গুরোগী ৭ হাজার ১৪৫ জন।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ মো. জাহিদুল ইসলামের সই করা ডেঙ্গুবিষয়ক নিয়মিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ৮০২। এদের মধ্যে ঢাকার বাসিন্দা ৪০৯ এবং ঢাকার বাইরের এক হাজার ৩৯৩ জন। ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১১ জনের মধ্যে ঢাকার ৫ জন, ঢাকার বাইরের ৬ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৬ অক্টোবর পর্যন্ত সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন মোট দুই লাখ ৬২ হাজার ৬৩১ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৯৭ হাজার ২৫৫ এবং ঢাকার বাইরের এক লাখ ৬৫ হাজার ৩৭৬ জন।

২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন দুই হাজার ২৪৫ জন। তাদের মধ্যে ঢাকার ৫৪৪ জন এবং ঢাকার বাইরের এক হাজার ৭০১ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *