ট্রেনে পুড়ে মৃত্যুর আগে যা বলেছিলেন সেই যাত্রী

ট্রেনে পুড়ে মৃত্যুর আগে যা বলেছিলেন সেই যাত্রী

দেশজুড়ে স্পেশাল

জানুয়ারি ৬, ২০২৪ ৪:১৫ অপরাহ্ণ

পুরান ঢাকার গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুনে পুড়তে থাকা একটি বগিতে দেখা যায়, জানালা দিয়ে দুই হাত আর মাথা বাইরে বের করে আছেন এক যুবক। আর জানালাটা অর্ধেক খোলা। ওভাবেই পুড়ে যাচ্ছে তার শরীর। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে ছবিটি।

জানা যায়, সেই ব্যক্তিকে উদ্ধারের চেষ্টা করেছিলেন স্থানীয়রা। কিন্তু বের হতে রাজি হননি তিনি। আগুনে সামান্য দগ্ধ হয়ে বার্ন ইনস্টিটিউটে ভর্তি ট্রেনটির যাত্রী নাফিজ আলম (২২) নামে এক যুবক বলেন, আগুন লাগার পর আমার সিটের পাশের জানালা দিয়ে বের হতে পারিনি। তখন পেছনের সিটের জানালা দিয়ে লাফ দিই। বাইরে বের হওয়ার পর দেখি পাশের জানালায় অর্ধেক শরীর বের হওয়া ওই ব্যক্তি। তখন তার হাত ধরে টেনে বাইরে বের করার চেষ্টা করি। ততক্ষণে তার শরীরের নিচের দিকে আগুন ধরে গেছে। কিন্তু তিনি বারবার বলছিলেন— ‘আমার বাচ্চাটা মারা গেছে। আমি আর বাঁচবো না। আমারে বের করতে হইবো না।’ এদিকে আগুন দ্রুতই বাড়তে থাকায় তাকে আর বের করা সম্ভব হয়নি।

ফরিদপুরের ভাঙ্গা থানার বাকপুড়া গ্রামের মাসুদ আলমের ছেলে নাফিজ আলম। থাকেন মিরপুরের মনিপুর এলাকায়। ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউট থেকে ডিপ্লোমা শেষ করে বর্তমানে ধানমন্ডিতে ‘পিপল এন্টেক’ নামে একটি প্রতিষ্ঠানে গ্রাফিক্স ডিজাইন প্রশিক্ষণ নিচ্ছেন তিনি।

ঢাকা রেলওয়ে থানা পুলিশ বলছে, উদ্ধার হওয়া চারটি লাশের মধ্যে একজন পুরুষ বলে বোঝা যাচ্ছে। ধারণা করা হচ্ছে, ভয়াবহ সেই ভিডিও ফুটেজে দেখতে পাওয়া জানালার পাশে আগুনে পুড়তে থাকা ব্যক্তিরই মরদেহ এটি।

ঢাকা রেলওয়ে থানার (কমলাপুর) উপপরিদর্শক (এসআই) মো. সেতাফুর রহমান বলেন, চারটি মরদেহের মধ্যে দুজন নারী ও শিশু। বাকি দুজন নারী না পুরুষ বোঝা যাচ্ছে না। ধারণা করা হচ্ছে, ভয়াবহ সেই ভিডিও ফুটেজে দেখতে পাওয়া জানালার পাশে আগুনে পুড়তে থাকা ব্যক্তিরই মরদেহ এদের মধ্যে একটি। এ ছাড়া নাতাশা জেসমিন (২৫) ও এলিনা ইয়াসমিন (৩০) নামে দুই নারীর মরদেহ দাবি করে তাদের স্বজনরা এসেছেন। তারা মরদেহ দেখেও শনাক্ত করতে পারেননি। ডিএনএ টেস্ট করে শনাক্ত করা হবে।

শুক্রবার রাতে বেনাপোল এক্সপ্রেস ট্রেনটিতে আগুন দেয় দুর্বৃত্তরা। ফায়ার সার্ভিস সদর দপ্তর থেকে মিডিয়া কর্মকর্তা তালহা বিন জসিম বলেন, রাত ৯টা ৫ মিনিটে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ধাপে ধাপে বেশ কিছু ইউনিট পাঠানো হয়।

ঢাকা জেলা রেলওয়ে পুলিশ সুপার (এসপি) আনোয়ার হোসেন বলেন, কমলাপুর রেলস্টেশনে প্রবেশের সময় বেনাপোল এক্সপ্রেসের ট্রেনটিতে আগুনের ঘটনা ঘটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *